banglanewspaper

এসএ গেমসে রবিবার একের পর এক স্বর্ণ জিতে চলেছে বাংলাদেশ। এখন পর্যন্ত এসেছে তিনটি স্বর্ণ। তিনটি স্বর্ণই এসেছে আর্চারী থেকে। সকালে রিকার্ভ পুরুষ দলগত ফাইনালে শ্রীলঙ্কাকে ৩-২ সেট পয়েন্টে হারিয়ে স্বর্ণ জয় করে বাংলাদেশ। স্বর্ণজয়ী আর্চারী দলের তিন সদস্য হলেন রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল।

এরপর রিকার্ভ নারী দলগত ফাইনালে স্বর্ণ জয় করে বাংলাদেশ। নারীরাও শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতেছে। এরপর রিকার্ভ মিশ্র ইভেন্টেও স্বর্ণ জিতেছে বাংলাদেশ। মিশ্র ইভেন্টে বাংলাদেশ স্বর্ণ জিতেছে রোমান সানা ও ইতি খাতুনের হাত ধরে। ফাইনালে রোমান-ইতি জুটি ভুটান দলকে ৬-২ সেটে হারিয়েছে।

সবমিলিয়ে চলতি আসরে বাংলাদেশ এখন পর্যন্ত ১০টি স্বর্ণপদক জিতেছে। আর্চারী থেকে আজ আরও ৪টি স্বর্ণ জেতার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। যেখানে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে রোমান সানা, মেয়েদের রিকার্ভ এককের ফাইনালে ইতি খাতুন, ছেলেদের কম্পাউন্ড এককের ফাইনালে সোহেল রানা, মেয়েদের কম্পাউন্ড এককের ফাইনালে লড়বেন সোমা বিশ্বাস।

এর আগে গত সাতদিনে আরও ৭টি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। দ্বিতীয় দিন দেশকে প্রথম স্বর্ণ এনে দিয়েছিলেন তায়কোয়ান্দোর দিপু চাকমা। তৃতীয় দিন তিনটি স্বর্ণ জয় করে বাংলাদেশ। মাঝে তিনদিন স্বর্ণখরা থাকলেও গতকাল (শনিবার) তিনটি স্বর্ণ জয় করে লাল-সবুজের প্রতিনিধিরা।

ট্যাগ: bdnewshour24 স্বর্ণ