banglanewspaper

দীর্ঘদিন মিডিয়া থেকে দূরে নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা। ২০১৮ সালের দিকে টিভি মিডিয়ায় কিছু কাজ করেন তিনি। তারপর আবারও আড়ালে রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়া কোথাও খোঁজ মেলে না তার।

তবে এবার সেই যোগাযোগ মাধ্যমেই বিব্রতকর এক অভিজ্ঞতার শিকার হলেন ঈশিতা। অনুমতি ছাড়াই তার ছবি ও নাম ব্যবহার করে ওজন কমানোর ওষুধ বিক্রি করছে কিছু অসাধু ব্যক্তি।

ফেসবুকে ‘থাই অনলাইন শপ ব্যাংকক’ নামক একটি গ্রুপ থেকে তার নামে নিউজিল্যান্ডের ওষুধ বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে। বিষয়টিতে বেশ অপদস্থ ও বিরক্ত ঈশিতা।

অনলাইন পেজটির বিজ্ঞাপনে বলা হয়েছে যে ক্যাপসুল খেয়ে তারা ওজন কমিয়েছেন এবং গ্রাহকেরা চাইলে তাদের মতো ক্যাপসুল খেয়ে ওজন কমাতে পারেন। 

তিনি ওই পেজের একটি স্ক্রিনশট নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করে সবাইকে সতর্ক করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘দয়া করে এসব বিশ্বাস করবেন না।’

এদিকে ওই অনলাইন শপের পেজে গিয়ে দেখা গেল শুধু ঈশিতাই নন, তাদের চটকদার প্রচারণার শিকার জয়া আহসান, নিপুণ সহ আরও অনেক তারকাই। মানুষকে বিভ্রান্ত করতেই তারকাদের নাম ও ছবি ব্যবহার করে এসব প্রচারণা চালানো হচ্ছে।

এ বিষয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী চিত্রনায়িকা নিপুন বিষয়টিকে ভুয়া বলে উল্লেখ করেন। তিনি  বলেন, 'এটা ঠিক না, একদমই ঠিক না।' 

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী প্রেওতিক্রিয়া জানিয়ে বলেন, 'আমি জানতে চাই মেধাসত্ত্ব ও সৃজনশীল আইন কবে সত্যিকারভাবে বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে?'

ট্যাগ: bdnewshour24 অনলাইন