banglanewspaper

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। এ সময় জব্দ করা হয়েছে এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ভারতীয় ট্রলার ও  ট্রলারে থাকা ১ হাজার ২২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ ও জাল-দড়ি।

মঙ্গলবার ভোর রাতে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ট্রলারসহ ওই ভারতীয় জেলেদের আটক করা হয়।

আটক এ সকল জেলেদের বাড়ি ভারতে দক্ষিণ-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

কোস্ট গার্ড জানায়, এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ফিশিং ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকায় ঢুকে পড়ে মাছ ধরছিল। তখন ওই এলাকায় টহলরত কোস্ট গার্ড সদস্যরা তাদেরকে আটক করে মোংলায় নিয়ে আসে। পরে তাদেরকে থানা পুলিশে হস্তান্তর করা হয়।

আটকদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানোর কথা জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী।

এর আগেও একই অভিযোগে ওই এলাকা থেকে ৬৩ ভারতীয় জেলেকে আটক করে নৌ বাহিনী। নৌবাহিনী গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে এবং সর্বশেষ ১০ ডিসেম্বর কোস্ট গার্ড ১৪ জন ভারতীয় জেলেকে আটক করে। এ নিয়ে মোট ভারতীয় জেলে আটকের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জনে।

ট্যাগ: bdnewshour24 মোংলা