banglanewspaper

নাগরপুর (টাংগাইল) প্রতিনিধিঃ "মাদককে না বলি, সন্ত্রাস থেকে বিরত থাকি, জঙ্গিবাদকে ঘৃণা করি "এই প্রতিপাদ্য টাঙ্গাইলের নাগরপুরে বাঙ্গালিয়ানা সামাজিক উন্নয়ন সংঘ, নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে।

১৬ ই ডিসেম্বর ২০১৯, মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সূচনা করে, বিকেলে আলোচনার মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। উক্ত অনুষ্ঠানে অ্যাডভোকেট রাজিউল ইসলাম লেবুর সভাপতিত্বে প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হুমায়ুন কবির এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম।

এ সময়  অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন,  খাদ্যগুদাম কর্মকর্তা( ওসি,এলএসডি) মোঃ আবুল কালাম আজাদ, মোঃ আশিকুর রহমান তুহিন, মোঃ শাহিন মিয়া, আব্দুল হাফেজ বিলাস, আরিফুল ইসলাম লিটনসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ ও সুধী সমাজ।

বাঙ্গালিয়ানা সামাজিক উন্নয়ন সংঘ একটি অরাজনৈতিক সংগঠন ২০১৬ খ্রিস্টাব্দ সংগঠনটি স্থাপিত হয়। শুরু হতে প্রত্যন্ত অঞ্চল হতে উঠিয়ে আনা হয়, বিভিন্ন উদ্যোক্তা, শিক্ষা ক্ষেত্রে অবদানসহ সম্মাননা স্মারক প্রদান।

এবারে মোট ছয় জনকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা স্মারক ও এক হাজার টাকা নগদ সম্মানী দেওয়া হয়। জানানো হয়, তাদের সফলতার গল্প। ব্যবসায় নারী উদ্যোক্তা, কৃষি উদ্যোক্তা, সৎকাজ হিন্দু দাহ প্রথা উদ্যোক্তা, প্রতিবন্ধী ব্যবসায়ী, দাইমা কাজে উদ্যোক্তা, মুসলিম কবর খোড়া সহ মোট ছয় জন ব্যক্তিকে এই সম্মাননা স্মারক দেওয়া হয়। স্বারক প্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আকর্ষণীয় নাটক মোঃ শরিফুল ইসলাম পরিচালিত " সমাজ পরিবর্তনের হাওয়া " মঞ্চায়িত হয়।

অনুষ্ঠানে বক্তারা বাঙ্গালিয়ানা সামাজিক উন্নয়ন সঙ্গে কর্মসূচিকে, সমাজের অবহেলিত লোকদের পরিশ্রমী এবং উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এ সংগঠনটি বিশেষ ভূমিকা রাখছে, বলে অভিমত ব্যক্ত করেন। সংগঠনকে তার কার্যক্রম ধরে রাখার জন্য সহযোগিতা প্রদানের আশ্বাস দেন, সংগঠনটি উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর