banglanewspaper

রাজাকারের তালিকা তৈরির ব্যয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কোনো কথা বলেননি দাবি করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়। কিছু গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে এমন সংবাদ প্রকাশ করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুর সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (১৮ ডিসেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন। এতে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রায় ১০০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন স্বরাষ্ট্রমন্ত্রী। সংবাদ সম্মেলনের তথ্য সরকারি ভাবে সংরক্ষিত আছে। ব্রিফিংকালে রাজাকারদের তালিকা তৈরির ব্যয় বিষয়ে মন্ত্রী কোনও কিছু বলেননি। কোনো কোনো গণমাধ্যম উদ্দেশ্য প্রণোদিতভাবে এ ধরনের সংবাদ প্রচার করছে, যা অনভিপ্রেত। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবগত নয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে, এ ধরনের অসত্য সংবাদ প্রকাশ বা প্রচার থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

১৫ ডিসেম্বর রাজাকারের তালিকা প্রকাশ করা হলে এই নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। বুধবার তালিকার বিষয়ে ব্যাখা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। তালিকা ব্যয় নিয়ে মন্ত্রী কোন কথা না বললেও কিছু গণমাধ্যম ব্যয় সংক্রান্ত সংবাদ প্রকাশ করে।

ট্যাগ: bdnewshour24 রাজাকারের তালিকা