banglanewspaper

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার আয়োজনে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে নওগাঁর আত্রাইয়ে লিগ্যাল এইড বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সহকারী পরিচালক সিনিয়র সহকারী জজ মো. কাজী ইয়াসিন হাবীব প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান বিনামূল্যে লিগাল এইডে আইনি সহায়তা প্রদান বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

এবিষয়ে বিভিন্ন দিক তুলেধরে বক্তব্য রাখেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম ও রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন।

কর্মশালায় আত্রাই ও রাণীনগর উপজেলার ইউপি চেয়ারম্যান ও সচিব তাদের কাজের অভিজ্ঞতা ব্যক্ত করেন।এতে আইনি সহায়তা ও জন সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সংস্থার বিচারের সময় নির্ধারণ করা এবং নির্দিষ্ট সময় অতিবাহিত হলে মামলা রজু , মামলায় আসামী হাজিরের নিশ্চয়তা প্রদান, এনজিও গুলোকে আইনি সহায়তা গ্রহীতাকে থানার পরিবর্তে উপজেলা/ ইউনিয়ন লিগ্যাল এইডে পাঠানোর ব্যবস্থা, মামলা নিস্পত্তির বিষয় উপজেলা/ইউনিয়ন কমিটিকে জানানোর ব্যবস্থা করার বিষয়ে সংস্থার সহকারী পরিচালকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি আস্বস্ত করেন। 

ট্যাগ: bdnewshour24 আত্রাই