banglanewspaper

রক্তাক্ত উপত্যাকার মধ্যদিয়ে শুরু হলো নতুন বছর। বুধবার জাম্মু ও কাশ্মীরের নৌসেরা সেক্টরে অনুপ্রবেশ রুখতে গিয়ে দুর্বৃত্তদের সংঘর্ষে নিহত হন দুই জাওয়ান। নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকা ঘিরে ফেলে তল্লাশি চলাচ্ছে সেনাবাহিনী।

সেনা সূত্রের খবর, বুধবার ভোরে নৌসেরা সেক্টরে পাক-অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশের চেষ্টা করে দুর্বৃত্তরা। তারা নিয়ন্ত্রণরেখা সংলগ্ন রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে খারি থারায়ত জঙ্গলে প্রবেশ করেন। তারপরই তাদেরকে লক্ষ করে ‘কর্ডন অ্যান্ড সার্চ’ অপরেশন শুরু করে ভারতীয় সেনারা। তল্লাশি চলাকালীন জওয়ানদের গুলি চালাতে শুরু করে দুর্বৃত্তরা। শেষ পাওয়া খবরে জানা যায়, দুই পক্ষের গোলাগুলিতে মারা জান দুই ভারতীয় জওয়ান। তবে দুর্বৃত্তদের খোঁজে গোটা এলাকা ঘিরে তল্লাশি চালাচ্ছে সেনারা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই উত্তর-কাশ্মীরের উরি সেক্টরে মর্টার হামলা চালায় পাকিস্তানি ফৌজ। ভারী মেশিনগান থেকে ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে অবিরাম গুলি চালাতে থাকে পাকিস্তানি রেঞ্জার্সরা। শুধ তাই নয়, সীমান্তে ভারতের গ্রামগুলিকে লক্ষ্য করে গোলা ছুঁড়ে পাক বাহিনী। ওই হামলায় মারা যান এক ভারতীয় জওয়ান। নিহত হন তিন সাধারণ নাগরিক। 

ট্যাগ: bdnewshour24 ভারতীয় সেনা