banglanewspaper

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পরিবারতন্ত্রের সবচেয়ে বড় দৃষ্টান্ত। বিএনপি চেয়ারপারসন তার পরিবারের সবাইকে বিভিন্ন পদে নিয়োগ দিয়েছেন।

আওয়ামী লীগ পরিবারতন্ত্রের রাজনীতি শুরু করেছে-- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের প্রতিক্রিয়ায় রোববার (৫ জানুয়ারি) হাছান মাহমুদ এ সব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম তো নিজেই পরিবারতন্ত্রের রাজনীতি করেছেন। সেখান থেকে এ ধরনের মন্তব্য আত্মঘাতী। খালেদা জিয়া তার ভাই সাঈদ ইস্কান্দারকে মন্ত্রী করেছিলেন। দলের গঠনতন্ত্র সংশোধন করে তাকে বিশেষ সম্পাদকের পদ দেন। তার বোন খুরশিদ জাহানকে মন্ত্রী করা হয়, তিনি একাধিকবার এমপিও হয়েছিলেন। খালেদা জিয়া চেয়ারপারসন আর তার বড় ছেলে তারেক রহমান ভাইস চেয়ারম্যান।’

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘আওয়ামী লীগে যারা পদ পেয়েছে কেউ পরিবারের কারণে পাইনি। তাদের যোগ্যতায় পেয়েছে। ঢাকা দক্ষিণে ইশরাক হোসেন কোন যোগ্যতায় মনোনয়ন পেয়েছেন, তিনি সাদেক হোসেন খোকার ছেলে বলে। আর তাপস উচ্চ শিক্ষিত, তিনি তিনবারের এমপি। তিনি তার যোগ্যতায় এই মনোনয়ন পেয়েছেন।

আওয়ামী লীগের আমলে পরিবেশ দূষণ বেশি হয়েছে সুলতানা কামালের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ বলেন, ‘তথ্য-উপাত্ত মেনে কথা বলা উচিত। তথ্য-উপাত্ত নিয়ে কথা বললে তিনি নিজেই লজ্জা পাবেন। আওয়ামী লীগ ক্ষমতায় এসে পরিবেশের উন্নয়নে অনেক কর্মসূচি হাতে নিয়েছে। মোট কথা ইটিপি ৫০ শতাংশ থেকে ৭৫ শতাংশে নিয়ে আসা হয়েছে।’

ট্যাগ: bdnewshour24 তথ্যমন্ত্রী