banglanewspaper

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: অসীম সাহসিকতা, গুরুত্বপূর্ণ, প্রশংসনীয় ও ভালোকাজের স্বীকৃতি স্বরুপ পিপিএম পদক লাভ করেছেন নওগাঁর রাণীনগরের মো: রানা হামিদ। সন্ত্রাস ও জঙ্গিদমনে বিশেষ অবদান রাখায় রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদক প্রদান করা হয়েছে তাকে।

রবিবার (৫ জানুয়ারি) পুলিশ সেবা সপ্তাহ-২০২০ উপলক্ষে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই পিপিএম ব্যাচ পরিয়ে দেন। মো: রানা হামিদ রাণীনগর উপজেলার কাশিমপুর গ্রামের মো: আঃ রহিম মন্ডলের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৮৪ সালে ১৩ মে নওগাঁ জেলার রাণীনগর উপজেলার কাশিমপুর গ্রামে মুক্তিযোদ্ধা পরিবারে জন্মগ্রহণ করেন মো: রানা হামিদ। বাবা আঃ রহিম মন্ডল একজন মুক্তিযোদ্ধা এবং মা মোছা: জমেলা বিবি একজন গৃহীনি। তিনি ২০০০ সালে আতাইকুলা জনকল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে রাণীনগর শের-ই-বাংলা মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাশ করেন । তারপর ২০০৩ সালে পুলিশ বাহিনীতে যোগদান করে অত্যন্ত দক্ষতার সঙ্গে চাকুরী জীবন শুরু করেন। এরপর ২০১৮ সালে এ এস আই হিসাবে পদোন্নতি লাভ করেন। এবং একই বছরে ভালোকাজের স্বীকৃতি স্বরুপ আই জি পদক লাভ করেন। বর্তমানে রানা হামিদ বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত আছেন। এরপর ২০২০ সালে ৫ জানুয়ারী অসীম সাহসিকতায় সন্ত্রাস ও জঙ্গিদমনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পিপিএম পদক লাভ করেন ।

রানা হামিদের এই পদক পাওয়ায় তার বাবা-মা, আত্মীয়স্বজনসহ এলাকাবাসী অনেক আনন্দিত। এবং তার বাবা-মা ছেলের জন্য এলাকাবাসীর কাছে দোয়া ও ভালোবাসা চায় সে যেন দেশের জন্য আরোও ভালো কিছু করতে পারে।

ট্যাগ: bdnewshour24 পিপিএম