banglanewspaper

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে আরডিআরআইডিপি প্রকল্পের আওতায় হিঙ্গলকান্দী- লালপাড়া সড়কে স্পেসিফিকেশন বহির্ভূত নিন্মমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের মানহীন ইট অপসারণের নির্দেশ।

জানা গেছে, নওগাঁ জেলা এলজিইডি অধিদপ্তর থেকে পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক-২ প্রকল্পের আওতায় উপজেলার হিঙ্গলকান্দী থেকে লালপাড়া পর্যন্ত ৮০০-১৩০০মিটার রাস্তা এইচ বিবি করণের জন্য টেন্ডার দেয়া হয়। এতে এ আরএন্ড জয়েন্ট ভেঞ্চার ফরিদপুর আমহাটি নাটোর কাজের টেন্ডার পায়।

সংশ্লিষ্ট ঠিকাদার ইট থেকে শুরু করে নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায় সারা কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাধা দেয়। ঠিকাদার তাদের বাধা অবজ্ঞা করলে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেন।

সরেজমিনে গিয়ে দেখাযায়,রাস্তায় যে সকল ইট ব্যবহার করা হচ্ছে তাতে পায়ের চাপ দিলেই বালি বালি হয়ে যাচ্ছে। এতে যেমন রাস্তা টেকসই হবে না তেমন সরকারের কোটি কোটি টাকা ব্যায়ে গ্রামের মানুষের দুঃখ দুর্দশা লাঘব করে সোনার বাংলা বিনির্মাণের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে না।

হেঙ্গলকান্দি গ্রামের আলতাফ হোসেন জানান, রাস্তায় ব্যবহৃত ইটগুলো একেবারে নিন্মমানের। বালুর কাজও দায়সারা। কাজ শেষ হওয়ার আগেই অনেক জায়গা ভেঙ্গে যাচ্ছে। 
লালপাড়া গ্রামের আব্দুস ছাত্তার  তাহেরসহ অত্র এলাকার সর্ব সাধারণ অসাধু ঠিকাদারের লাইসেন্স বাতিল করে আইনের আওতায় আনার দাবি জানান।

উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, মুঠোফোনে অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছি। নিন্মমানের ইট হওয়ায় মানহীন ইটগুলো অপসারণ করে টেন্ডার মোতাবেক কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

ট্যাগ: bdnewshour24 আত্রাই