banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে শুক্রবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবসের নানা আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

প্রথমেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ ওসি মো. আলম চাঁদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুজায়েত হোসেন প্রমুখ।

দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মহান নেতার দেশে ফেরার স্মৃতি জড়িত ইতিহাস তুলে ধরেন আলোচকরা। এ সময় উপস্থিত সকলকে প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয় জাতির পিতার দেশে ফেরার সেই দিনটির উল্লেখযোগ্য অংশবিশেষ।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে জাতির উদ্দেশ্য যে ভাষণ দেন তা সরাসরি দেখানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জিএম ফুয়াদ এর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ছামিনা বেগম সিপ্রা, উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. আনিসুর রহমান, সরকারি যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু রায় সোম, উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নেতা, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নেতা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুজায়েত হোসেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান এই নেতার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত তিনি বাংলাদেশের মানুষের জন্য কি করেছেন। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য তিনি যে সব ত্যাগ, জুলুম অত্যাচার স্বীকার করে, বাংলার মানুষের মুখে হাসি ফোঁটাতে চেয়েছেন তা আলোচনায় প্রাধান্য পায়।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশ করে ঢাকা থেকে আগত শিল্পীবৃন্দ।

উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষক, আওয়ামী লীগের নেতাকর্মী সহ উপজেলার বিভিন্ন স্তরের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর