banglanewspaper

টুর্নামেন্টের শেষ চারের তিন দল আগেই ঠিক হয়েছিল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শেষ চারে নাম লেখায় সবার আগে। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রাজশাহী রয়্যালসও উঠে আসে শেষ চারে। ঢাকা প্লাটুনও সমান সংখ্যক ম্যাচে রাজশাহীর সমান পয়েন্ট নিয়ে নাম লেখায় শেষ চারে। এই তালিকায় শেষ দল কোনটি হবে- সেজন্য অপেক্ষা চলছিল। শুক্রবার, ১০ জানুয়ারি খুলনা টাইগার্স মিরপুরে কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়ে সেই অপেক্ষা শেষ করে দেয়। শেষ দল হিসেবে বঙ্গবন্ধু বিপিএলে নাম লেখাল খুলনা টাইগার্স।

মজার তথ্য হলো ঢাকা প্লাটুন, রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স এই তিন দলের পয়েন্টই সমান। তবে রানরেটে খুলনা এগিয়ে থাকায় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে এখন তারাই।

সাত দলের এই টুর্নামেন্টে এবারের সবার নিচের দল সিলেট থান্ডার। ১২ ম্যাচে সিলেট থান্ডার জিতেছে মাত্র ১ ম্যাচে। রংপুর রেঞ্জার্স ৩ ম্যাচে জয় নিয়ে সাত দলের মধ্যে ষষ্ঠ অবস্থানে। আর কুমিল্লা ওয়ারিয়র্স ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করলো পঞ্চম দল হয়ে।

শেষ চারের দলগুলো এখন পয়েন্ট তালিকায় প্রথম এবং দ্বিতীয় স্থানের লড়াই করবে। পয়েন্ট তালিকার প্রথম ও দ্বিতীয় দল ফাইনালে খেলার জন্য দুটো সুযোগ পাবে-তাই বাড়তি সুবিধা নিতে চাইবে চারদলই। এই লড়াইয়ে অবশ্য চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১১ ম্যাচে সবচেয়ে বেশি ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে। মজার বিষয় হলো শেষ চারের বাকি তিন দল ঢাকা প্লাটুন, খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালসের সবারই এখন ১৬ পয়েন্ট হওয়ার সম্ভাবনা আছে! সেক্ষেত্রে পয়েন্ট তালিকায় প্রথম দুই স্থানের জন্য রানরেটের হিসেবটা খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।
 
শেষ চারের চার দলের পয়েন্ট তালিকা

দলের নাম            ম্যাচ    জয়    হার    পয়েন্ট    রানরেট
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স     ১১       ৮       ৩       ১৬     ০.২৩৮
খুলনা টাইগার্স         ১১       ৭        ৪       ১৪    ০.৮৯৯
ঢাকা প্লাটুন             ১১       ৭        ৪       ১৪    ০.৭০১
রাজশাহী রয়্যালস     ১১        ৭        ৪       ১৪    ০.৩৬১

ট্যাগ: bdnewshour24 বঙ্গবন্ধু বিপিএল বিপিএল