banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: "অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ" এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুর উপজেলা চত্বরের শনিবার ১১ জানুয়ারী ২০২০ সকাল থেকে রাত পর্যন্ত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

সকালের সর্বস্তরের জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলা চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থির চিত্র প্রদর্শন এর মাধ্যমে শুরু হয় এ অনুষ্ঠান।

পরে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম এর সভাপতিত্বে ও সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ফরহাদ হোসেন এর স ালনায় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ছামিনা বেগম সিপ্রা, উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. আনিসুর রহমান, নাগরপুর থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) মো. গোলাম মোস্তফা মন্ডল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন তালুকদার, বীরেন্দ্রনাথ প্রমুখ।

এরপর বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংঙ্কন প্রতিযোগিতা শিশু-কিশোরদের উচ্ছ্বাসপূর্ণ অংশগ্রহণে উজ্জীবিত হয়ে ওঠে এ অনুষ্ঠান।

নামজের বিরতির পর শুরু হয় স্থানীয় শিল্পীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান। মাগরিবের আজান ও নামাজের বিরতির পর শুরু হয় দেশ-বিদেশের শিল্পীদের অংশগ্রহণে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ সাংস্কৃতিক অনুষ্ঠানটি। সারাদেশে একযোগে সরাসরি সম্প্রচার করা হয় এ সব আয়োজন।

অনুষ্ঠান শেষ হয় বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে ধারণকৃত ও সকল উপজেলায় চোখধাঁধানো আতশবাজি ফোটানোর প্রদর্শনের মাধ্যমে।

এ সময় উপজেলার বিভিন্ন স্তরের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর