banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া: মাধ্যমিক পর্যায়ে ৪৯ তম শীতকালীণ জাতীয় স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অংশ নিয়ে ১০০ মিটার দৌড় ও লম্বা লাফে বিভাগীয় পর্যায়ে সেরা খেলোয়ার হওয়ার গৌরব অর্জন করেছে কেন্দুয়ার মোঃ নাসিম।

একই সাথে সে ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে। গতকাল শনিবার ময়মনসিংহের জিলা স্কুল ছাত্রাবাস খেলার মাঠে এই ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়।

নেত্রকোণার কেন্দুয়া পৌর শহরের সায়মা শাহজাহান একাডেমীর দশম শ্রেণির শিক্ষার্থী নাসিমে এ কৃতিত্বের সাক্ষরে বাবা-মা ও নিজ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সুশীল মহলে বইছে আনন্দের উচ্ছ্বাস।

উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা উত্তরপাড়া গ্রামের বাবুল ইসলাম বাবুলে গর্বিত সন্তান মোঃ নাসিম। বাবুল একজন ক্ষুদ্র ব্যবসায়ী আর মা জুবেদা আক্তার গৃহিনী। ৫ ভাই-বোনের মধ্যে নাসিম দ্বিতীয় সন্তান।

সায়মা শাহজাহান একাডেমীর দশম শ্রেণির শিক্ষার্থী নাসিম এ বছর মাধ্যমিক পর্যায়ে ৪৯ তম শীতকালীণ জাতীয় খেলাধুলা প্রতিযোগিতা-২০২০ অংশ নিয়ে ১০০ মিটার,২০০ মিটির ও লম্বা লাফে উপজেলায় চ্যাম্পিয়ন হয়ে জেলাও চ্যাম্পিয়ন হয়।

এমনি ধারাবাহিকভাবে গতকাল শনিবার ময়মনসিংহ বিভাগ উপ-অঞ্চলে অংশ নিয়ে ১০০ মিটার ও লম্বা লাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব করেছে। মোঃ নাসিম ৪৭ তম শীতকালীণ জাতীয় স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ অংশ নিয়ে ১০০ মিটার ও ২০০ মিটার দৌড় এবং লম্বা লাফে জাতীয় ভাবে দেশ সেরা খেলোয়ার হয়ে ব্যক্তিগত চ্যাম্পিয়ন শীপ অর্জন করেছিল এবং  ৪৮ তম আসরে অংশ নিয়ে ময়মনসিংহ উপ-অঞ্চল ও পদ্ম অঞ্চলে চ্যাম্পিয়ন হলে প্রত্যায়নপত্রে নাম ভূল থাকায় ওই বছর জাতীয় পর্যায়ে খেলা অংশ নিতে পারেনি নাসিম।

নাসিমের বাবা ব্যবসা করার সুবাদে দীর্ঘদিন ধরে উপজেলার চিরাং বাজারে বাসা ভাড়া করে পরিবার নিয়ে বসবাস করেন। সে কারনে গ্রামে বিদ্যালয়ে লেখাপড়া শুরু করলেও চিরাং সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করতে হয়। ২০১৬ সালে নাসিম ভর্তি হয় কেন্দুয়া পৌর শহরের সায়মা শাহজাহান একাডেমীতে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চা চালিয়ে যায় নাসিম।

নাসিমের মা জুবেদা বলেন, নাসিম ও তার অন্য সন্তানরা ছোট বেলা থেকেই খেলাধুলা প্রতি আগ্রহী। তার ঘরের সুকেশ এ প্রতিবেদকে দেখিয়ে বলেন,এই সুকেশে যত জিনিস দেখছেন সবই আমার সন্তানদের পুরস্কার। নাসিমের বাবা বাবুল ইসলাম বলেন,নাসিমের এ সাফল্যের জন্য আমারা গর্ববোধ করছি। আমি গরীব মানুষ ছেলের জন্য সবার কাছে দোয়া চাই।

মোঃ নাসিম জানায়, সে খেলাধুলায় অনেক বড় হয়ে দেশ ও জাতির সুনাম অর্জন করতে চায়। নাসিমকে অনুপ্রেরণা দানকারী বিরোচিত মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া বলেন,নাসিমের এই সাফল্য নাসিমের নয় এটি কেন্দুয়া বাসীর।

সায়মা শাহজাহান একাডেমীর প্রধান শিক্ষক শহিদুল হক গণমাধ্যম কর্মীদের বলেন, নাসিম আমাদের গর্ব সে আমাদের মূখ উজ্জল করেছে। আশা করছি তার সাফল্যের ধারা অব্যাহত রেখে জাতীয়ভাবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে।

ট্যাগ: bdnewshour24 ময়মনসিংহ