banglanewspaper

সিটি নির্বাচনে দ্বিতীয় মেয়াদে দলের মনোনয়ন না পেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। কাউন্সিলে প্রদত্ত ক্ষমতাবলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে কেন্দ্রীয় কমিটির সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।

রোববার (১২ জানুয়ারি) আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে সাঈদ খোকনকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন।

সাঈদ খোকন গত ২০১৫ সালে আওয়ামী লীগের সমর্থন নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয় পান। এই সিটির আগামী নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসকে এই সিটিতে মেয়র প্রার্থী করেছে আওয়ামী লীগ। পরে সাঈদ খোকন জানান, নেত্রী শেখ হাসিনাকে যে সিদ্ধান্ত নিয়েছেন, তা হাসিমুখে মেনে নিয়েছেন তিনি।

সাঈদ খোকন ঢাকার প্রয়াত মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের ছেলে। এর আগে খোকন ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটির সদস্য ছিলেন।

এদিকে, সাঈদ খোকনের অন্তর্ভুক্তিতে আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ২৬টি সদস্যপদসহ মোট ৭৭টি পদ পূর্ণ হলো। কমিটির দুইটি কার্যনির্বাহী সদস্য পদের পাশাপাশি ধর্ম সম্পাদক এবং শিল্প ও বাণিজ্য সম্পাদক পদ দুইটিও খালি রয়েছে।

ট্যাগ: bdnewshour24 সাঈদ খোকন