banglanewspaper

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বাংলাদেশের মাটিতে দেশের এবং স্বাধীনতার অপশক্তিদের কখনোই মাথা উঁচিয়ে দাঁড়াতে দেব না।

রোববার (১২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে অমর প্রকাশনী আয়োজিত 'বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আলোচনা সভা ও চারটি গ্রন্থের প্রকাশনা উৎসব' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার অপশক্তি, পাকিস্তানের দালাল, কুচক্রী মহল বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয়নি। বাংলাদেশকে সত্যিকারের সোনার বাংলা হিসেবে গড়ে তোলার আগেই তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। পাকিস্তানের দালালেরা বুঝতে পারেনি মৃত মুজিব জীবিত মুজিবের চেয়েও হাজার গুণে শক্তিশালী। আমরা বেঁচে থাকতে বাংলার মাটিতে দেশের এবং স্বাধীনতার অপশক্তি কাউকে মাথা উঁচিয়ে দাঁড়াতে দেব না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু তার ৫৫ বছরের জীবন দিয়ে বাঙালি জাতিকে মুক্ত করে গেছেন। আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী মুজিব বর্ষ পালন করা হবে। এই এক বছর আমরা যেন প্রতিটা দিন তার কথা স্মরণ করি। বঙ্গবন্ধুর জীবনের ইতিহাস মানেই বাঙালির ইতিহাস। এই এক বছর আমাদের মূলত লক্ষ্য আগামীদিনের প্রজন্ম। আগামী প্রজন্ম ভালো থাকলে দেশ ভালো থাকবে। আজ আমার বড় পরিচয় আমি আওয়ামী লীগের কর্মী। এমপি, মন্ত্রী এটা বড় পরিচয় না। আমরাই গড়ে তুলব বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

বিশেষ অতিথিদের মধ্যে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী, কলেজ অব নার্সিং এর অধ্যক্ষ নাসিমা পারভীন, কবি সালমা আফরোজ প্রমুখ।

 

ট্যাগ: bdnewshour24 ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী ড. আবদুল মান্নান চৌধুরী ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ