banglanewspaper

সাভারের আশুলিয়ার গোকুল নগর এলাকায় জঙ্গি সন্দেহে ঘিরে রাখা ভবনে রাত ৮টায় অভিযান শেষ করেছে টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। অভিযানে বাড়ির ভাড়াটিয়া শায়লা শারমিন নামের এক নারীকে আটক করেছে সিটিটিসির সদস্যরা। তবে তার স্বামী নব্য জেএমবির আইটি প্রধান তানভীর পলাতক রয়েছে।  ওই ভবন থেকে পেট্রোল বোমা, ড্রোন ও স্বয়ংক্রিয় আঘাতে ব্যবহারযোগ্য শক্তিশালী বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

সোমবার (১৩ জানুযারি) রাতে জঙ্গি আস্তানায় অভিযান শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার।

পুলিশ সুপার বলেন, ‘জঙ্গি সন্দেহে আমরা বিকাল থেকেই বাড়িটিকে ঘিরে রাখি। এরপর টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা ঘটনাস্থলে পৌছালে অভিযান শুরু হয়। পরে রাত ৮টায় অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।’

তিনি জানান, ঘিরে রাখা বাড়ি থেকে এক নারীকে আটক করা হয়েছে। যিনি নব্য জেএমবির আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী বলে নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও ওই ভবন থেকে পেট্রোল বোমা ও ড্রোনসহ উদ্ধার করা হয় বিভিন্ন সরঞ্জাম।

স্থানীয় ৫ নম্বর ওয়ার্ড সদস্য লেহাজ জানান, বাড়িতে জঙ্গি রয়েছে এমন খবরের ভিত্তিতে তিনি ঘটনাস্থলে আসেন। এই বাড়িটি ১৫ দিন আগে ভাড়া দেওয়া হয়। বাড়ির মালিক আকতার হোসেন সৌদিতে থাকেন। তবে তার স্ত্রী শিরিন আক্তারের নামে বাড়িতে নামফলক রয়েছে।

এখান থেকে কিছু পেট্রোল বোমা, ছুড়ি, স্ক্রু ড্রাইভার, খেলনা পিস্তল, হার্ড ডিস্ক ও স্বয়ংক্রিয় আঘাতের জন্য ব্যবহারযোগ্য শক্তিশালী বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে তাদের কোন নাশকতা পরিকল্পনা ছিল কী না তা পরবর্তীতে জানা যাবে।

এর আগে বিকাল ৫টা থেকেই গোকুল নগর বাজারের পাশের আক্তার হোসেনের বাড়িটি ঘিরে রাখা হয়।  রাত ৭টার দিকে ওই নারীকে আটক করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। 

জানা গেছে, এক বছর ধরে নির্মিত দুই তলা বাড়িটিতে জানুয়ারির প্রথম দিকে এক দম্পতি বাড়িটি ভাড়া নেন। 
 

ট্যাগ: bdnewshour24 জঙ্গি