banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া: ময়মনসিংহে জিলা স্কুল ছাত্রাবাস খেলার মাঠে ৪৯তম শীতকালীন জাতীয় খেলাধুলা ও অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২০ এর পদ্ম অঞ্চলের খেলা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি কর্তৃক আয়োজিত এই ক্রীড়া উৎসবে  ১০০ মিটার ও ২০০ মিটার দৌড় এবং লম্বা লাফে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ নিয়ে গঠিত পদ্মও অঞ্চলেও প্রথম স্থান অর্জন করছে নেত্রকোণার কেন্দুয়া পৌর শহরের সায়মা শাহজাহান একাডেমীর দশম শ্রেণির শিক্ষার্থী মোঃ নাসিম। মোঃ নাসিম কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা উত্তরপাড়া গ্রামের বাবুল ইসলাম বাবুলে জেষ্ঠ পুত্র।

সে এ বছর ৪৯তম শীতকালীণ জাতীয় খেলাধুলা ও অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২০ অংশ নিয়ে ১০০ মিটার ও ২০০ মিটির দৌড় এবং লম্বা লাফে উপজেলায়,জেলায় ও ময়মনসিংহ বিভাগ উপ-অ লে চ্যাম্পিয়ন হয়। এরই ধারাবাহিকভাবে মঙ্গলবার ঢাকা ও ময়মনসিংহ বিভাগ নিয়ে গঠিত পদ্ম অঞ্চলে  অংশ নিয়ে ১০০ মিটার ও ২০০ মিটার দৌড় এবং লম্বা লাফে চ্যাম্পিয়ন হয়েছে। নাসিমে এ কৃতিত্বের খবরে বাবা-মা ও নিজ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সুশীল মহলসহ সামাজিক যোগাযোগা ফেইসবুক ওয়ালে ঘুরছে এই খুশির খবর। 

ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যান গাজী কামালের সভাপতিত্বে এ ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তফিজুর রহমান। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বোর্ডের সচিব প্রফেসর খিরিত কুমার দত্ত,উপ-পরিচালক আনিছুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মোঃ নাসিম ৪৭তম শীতকালীণ জাতীয় স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ অংশ নিয়ে ১০০ মিটার ও ২০০ মিটার দৌড় এবং লম্বা লাফে জাতীয় ভাবে দেশ সেরা খেলোয়ার হয়ে ব্যক্তিগত চ্যাম্পিয়ন শীপ অর্জন করেছিল এবং  ৪৮ তম আসরে অংশ নিয়ে ময়মনসিংহ উপ-অ ল ও পদ্ম অ লে চ্যাম্পিয়ন হলে প্রত্যায়নপত্রে নাম ভূল থাকায় ওই বছর জাতীয় পর্যায়ে খেলা অংশ নিতে পারেনি নাসিম। 

অ্যাথলেটিক্স নাসিম জানায়, সে খেলাধুলায় অনেক বড় হয়ে দেশ ও জাতির সুনাম অর্জন করতে চায়। আগামী ১৭ জানুয়ারি জাতীয় পর্যায়ে ক্রীড়ানুষ্ঠাটি কুমিল্লায় অনুষ্ঠিত হবে এজন্য সকলে কাছে দোয়া চাই।

ট্যাগ: bdnewshour24 পদ্ম কেন্দুয়া