banglanewspaper

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে রাজধানী ঢাকায় চলছে জমজমাট প্রচারণা। অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যে প্রার্থীদের ব্যতিক্রমী খবর নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। ঢাকা উত্তরে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের চা বিক্রির খবর সম্প্রতি ভাইরাল হয়েছে। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের হেলপার বেশে বাসের গেটে দাঁড়ানো একটি ছবি।

অনেকে বলছেন, সস্তা জনপ্রিয়তা পেতে প্রার্থীরা এমন কাজ করছেন। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর যে ছবিটি ঘুরছে তা এবারের নির্বাচনের নয় বলে জানিয়েছেন তাবিথ আউয়াল নিজেই। ছবিটি নিয়ে অপপ্রচার না করারও দাবি জানিয়েছেন তিনি।

তাবিথ বলেছেন, এই ছবিটি ২০১৫ সালের নির্বাচনের সময়ের। আর ওই নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রয়াত মেয়র আনিসুল হক।

বুধবার নির্বাচনী প্রচারণা চালানোর সময় বিএনপির মেয়র প্রার্থী সাংবাদিকদের বলেন, ‘আমি জনগ‌ণের কা‌ছে যা‌চ্ছি। ভোট চা‌চ্ছি। ব্যাপক সাড়া পা‌চ্ছি। জনগণ ভোট দি‌তে পারলে ধা‌নের শী‌ষের বিজয় নি‌শ্চিত। তবে আমার ব্যাপারে আমার একটা ছবি উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। পরিষ্কারভাবে দেখবেন ২০১৫ সালের নির্বাচনের প্রচারের একটি ছবি। বাসের জানালার বাইরে জনসংযোগ করেছিলাম। মানুষকে দেখার জন্য দাঁড়িয়েছিলাম। বাসের কোনো কন্ডাক্টর অথবা প্রচারের কোনো অংশগ্রহণ এই ছবিতে ছিল না। ছবিটাকে অপব্যবহার করা হচ্ছে।’ এ সময় ছবিটি নিয়ে কোনো ধরনের অপপ্রচার না করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

আতিকুল ইসলামের চা বানানোর মতো জনগণ‌কে আকৃষ্ট করতে তিনিও কিছু করবেন কি না? জানতে চাওয়া হয় তাবিথ আউয়ালের কাছে। জবাবে তিনি বলেন, ‘ওটা তার ব্যাপার। আমার প্রতিপক্ষ প্রচারের ক্ষেত্রে কিছু ব্যবস্থা করেছিলেন, ওনার প্রচারের ব্যাপারে কোনো কথা বলতে চাই না। উনি ভোটারদের যেভাবে আকৃষ্ট করতে পারেন, করবেন।’

ট্যাগ: bdnewshour24 তাবিথ