banglanewspaper

এম,লুৎফর রহমান, নরসিংদী প্রতিনিধি: ঘোষিত নতুন মজুরি কাঠামো অনুযায়ী নরসিংদীর ইউএমসি জুটমিল শ্রমিকদের পে স্লীপ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টা থেকে এসব পে স্লীপ প্রদান শুরু হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর ইএমসি জুটমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি সফিকুল ইসলাম মোল্লা।

এর আগে গত ২ জানুয়ারি বৃহস্পতিবার রাতে শ্রমিক আন্দোলনের মুখে ১৫ দিনের মধ্যে রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের পে স্লীপ প্রদানের ঘোষণা দেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

নরসিংদীর ইএমসি জুটমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি সফিকুল ইসলাম মোল্লা জানান, ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকালে পে স্লীপ প্রদান শুরু করা হয়। মোট ২ হাজার ৩ শত ৩১ জন শ্রমিকের মাঝে মোট ১ কোটি ৯ লাখ টাকার পে-স্লিপ বিতরণ করেন মিল কর্তৃপক্ষ ও সিবিএ নেতারা। তবে নতুন মজুরী কমিশনের পে-স্লিপ হাতে পেলেও টাকা না পাওয়ায় হাসি নেই শ্রমিকদের মুখে।

আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ে অনুষ্ঠিতব্য বৈঠকের পর সিদ্ধান্ত অনুযায়ী পে স্লীপের টাকা পরিশোধ শুরু হতে পারে। শ্রমিকরা জানান,দীর্ঘ সাড়ে ৪ বছর ধরে আন্দোলন সংগ্রাম করে আজকে এই নতুন মজুরী কমিশনের পে-স্লিপ হাতে পেয়েছি কিন্তু টাকা পাইনি। টাকা পাওয়ার পর আমাদের মুখে হাসি ফুটবে।

তারা জানান, বিগত কয়েক মাস ধরে বাড়ি ভাড়া, সন্তানদের স্কুল কলেজের ভর্তি ফি,দোকান বাকি দিতে পারছি না। এই জন্য দ্রুত বকেয়া বেতন পরিশোধ করার দাবী জানান শ্রমিকরা। দ্রুত সময়ের মধ্যে পে-স্লিপের টাকা পরিশোধসহ পর্যায়ক্রমে ১১দফা দাবী বাস্তবায়িত হবে বলে আশাবাদী সিবিএ নেতারা।

ট্যাগ: bdnewshour24 ইউএমসি জুটমিল