banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ অফিসে ফিডারের শাটডাউন সংক্রান্ত জটিলতায়  বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিক নিহত হয়েছে।১৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাওনা সলিং মোড় এলাকায় এ ঘটনা ঘটে। 

তাৎক্ষনিক ভাবে নিহত আনোয়ার হোসেন (২২) -এর বিস্তারিত পরিচয় দিতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, এক ফিডারের শাটডাউন নিয়ে অন্য ফিডারে তার ও খুঁটি পরিবর্তনের কাজ করার সময় বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে গুরুতর আহত হয় ওই শ্রমিক। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে মাওনা আলহেরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের সহকর্মী সুমন মিয়া জানান, মাওনা সলিং মোড় এলাকায় বিদ্যুতের সঞ্চালন লাইনের দরপত্রে কার্যাদেশ পেয়ে ইশান এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের কর্মী হিসেবে সকাল থেকেই কাজ করছিলেন আনোয়ার। বিকেলে হঠাৎ করেই লাইন চালু হয়ে পড়ায় বিদ্যুৎপৃষ্ট হন তিনি। এসময় তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তার আল-হেরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

ঠিকাদারী প্রতিষ্ঠানের উপর দায়ভার চাপিয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামাল পাশা জানান, ওই লাইনে কাজ করার সময় সংশ্লিষ্ট ঠিকাদার বৃহস্পতিবার অত্র অফিস থেকে ৮নং ফিডারে শাটডাইন নেন। কিন্তু শাটডাউন না নিয়েই পাশের ৭নং ফিডারেও কাজ করা শুরু করলে ওই শ্রমিক বিদ্যুৎপৃষ্ট হয়। এক্ষেত্রে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতি রয়েছে বলেও জানান তিনি।

নিজেদের ভুলের কথা অস্বীকার করে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের জনৈক কাঞ্চন মিয়া জানান, কাজ শুরু করার সময়  ৮নং ফিডারে শাটডাউন ছিল। তারপর কিভাবে আনোয়ার বিদ্যুৎপৃষ্ট হলো তা বুঝতে পারছি না।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর