banglanewspaper

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল ম্যাচে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে শিরোপা জিতে নিলো রাজশাহী রয়্যালস। বিপিএলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো রাজশাহী। রাজশাহীর দেয়া ১৭১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে খুলনা।

খুলনার পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন শামসুর রহমান। ২৬ বলে ৩৭ করেন রুশো। ১৫ বলে ২১ করেন মুশফিক। রাজশাহীর বোলারদের মধ্যে মোহাম্মদ ইরফান ৪ ওভারে ১৮ রান দিয়ে ২টি উইকেট নেন। এছাড়া আবু জায়েদ ১টি, আন্দ্রে রাসেল ২টি, মোহাম্মদ নওয়াজ ১টি ও কামরুল ইসলাম রাব্বী ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইরফান শুক্কুরের হাফ সেঞ্চুরি এবং নওয়াজ ও রাসেলের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭০ রান সংগ্রহ করে রাজশাহী ।

 শেষ ৫ ওভারেই ৭০ রান করে তারা। ১৬ বলে ২৭ করে অপরাজিত থাকেন রাসেল। ২০ বলে ৪১ করে অপরাজিত থাকেন মোহাম্মদ নওয়াজ।এর আগে ৩৫ বলে ৫২ করে আউট হন ইরফান শুক্কুর। খুলনার বোলারদের মধ্যে মোহাম্মদ আমির ২টি, ফ্রাইলিঙ্ক ১টি ও শহীদুল ১টি করে উইকেট নেন। 
সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী রয়্যালস ইনিংস: ১৭০/৪ (২০ ওভার)

(লিটন ২৫, আফিফ ১০, ইরফান শুক্কুর ৫২, শোয়েব মালিক ৯, আন্দ্রে রাসেল ২৭*, মোহাম্মদ নওয়াজ ৪১*; মোহাম্মদ আমির ২/৩৫, রব্বি ফ্রাইলিঙ্ক ১/৩৩, তানভীর ইসলাম ০/১১, শফিউল ইসলাম ০/৩৮, মেহেদী হাসান মিরাজ ০/২৭, শহীদুল ইসলাম ১/২৩)।

খুলনা টাইগার্স ইনিংস: ১৪৯/৮ (২০ ওভার)

(শান্ত ০, মিরাজ ২, শামসুর রহমান ৫২, রুশো ৩৭, মুশফিক ২১, নাজিবউল্লাহ ৪, ফ্রাইলিঙ্ক ১২, শহীদুল ০, শফিউল ৭*, মোহাম্মদ আমির ১*; মোহাম্মদ ইরফান ২/১৮, আবু জায়েদ ১/২৪, আন্দ্রে রাসেল ২/৩২, শোয়েব মালিক ০/১৫, মোহাম্মদ নওয়াজ ১/২৯, কামরুল ইসলাম রাব্বী ২/২৯)।

ম্যাচ সেরা: আন্দ্রে রাসেল (রাজশাহী রয়্যালস)।

টুর্নামেন্ট সেরা: আন্দ্রে রাসেল (রাজশাহী রয়্যালস)।

ট্যাগ: bdnewshour24 বিপিএলে ফাইনাল নতুন চ্যাম্পিয়ন রাজশাহী