banglanewspaper

ফরহাদ খান, নড়াইল : নড়াইলে সুলতান মেলায় আন্তর্জাতিক আর্টক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে নড়াইলের সুলতান মে  এ আর্টক্যাম্পের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশিদ। স্বাগতিক বাংলাদেশসহ ভারত ও জিম্বাবুয়ের ২২জন চিত্রশিল্পীর অংশগ্রহণে আন্তর্জাতিক আর্টক্যাম্প শুরু হয়েছে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। এদিকে বাংলাদেশ, ভারত, নেপাল, আমেরিকা ও জিম্বাবুয়ের চিত্রশিল্পীদের আঁকা ১১৮টি ছবি নিয়ে সুলতান মেলায় চিত্রপ্রদর্শনী চলছে। দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক প্রদর্শনী চলছে। 

আর্টক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম, জিম্বাবুয়ের চিত্রশিল্পী থাসারা কাডিংগা সাইয়ো, ভারতের চিত্রশিল্পী রূপালী রায়, বাংলাদেশের চিত্রশিল্পী তপু খান প্রমুখ। 

গত ১৬ জানুয়ারি বিকেলে নড়াইলের সুলতান মঞ্চ  চত্বরে ১২দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়। এবারের মেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়েছে।  বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় বিভিন্ন গ্রামীণ খেলা, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া বিভিন্ন পণ্যের স্টল রয়েছে। এদিকে মেলার সমাপনী অনুষ্ঠানে ২৭ জানুয়ারি ‘সুলতান পদক’ প্রদান করা হবে। 

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

ট্যাগ: bdnewshour24 নড়াইল