banglanewspaper

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামের ১০ নারী মুক্তিযোদ্ধা বীরাঙ্গনাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার সকালে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে আতাইকুলা গণ কবরের পাশে আয়োজিত অনুষ্ঠানে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়। 

অনুষ্ঠানের শুরুতেই গণ কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বীরাঙ্গনা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সন্মাননা ও শীতবস্ত্র তুলে দেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, মিরাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে রাজাকারদের সহায়তায় পাক হানাদার বাহিনী আক্রমন করে। তারা নীরিহ গ্রামবাসীর উপর নির্যাতন ও লুটপাট চালায়। এ সময় ব্রাস ফায়ারে হত্যা করা হয় ৫২ জনকে।

দীর্ঘদিন অবহেলিত থাকার পর গত বছরের শেষের দিকে ওই গ্রামের ১০ নারী বীরঙ্গনাদের নাম মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় অর্ন্তভূক্ত করে স্বীকৃতি দেওয়া হয়।
 

ট্যাগ: bdnewshour24 রাণীনগর বীরাঙ্গনাকে সংবর্ধনা