banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: আইনী প্রক্রিয়ায় দ্বিতীয় স্ত্রীকে তালাক দেয়ার পর দুধ দিয়ে গোসল করে জীবনে আর বিয়ে না করার প্রতিজ্ঞা করলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার আজিজুল ইসলাম নামের এক যুবক।

গত রবিবার (১৯ জানুয়ারি) রাতে উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে এ ঘটনা ঘটে। আজিজুল ইসলাম (৩৫) ওই গ্রামের মৃত নাজিমুদ্দিনের ছেলে।

পরিবার ও স্থানীয়দের তথ্যে জানা যায়, ২০০১ সালে একই ইউনিয়নের ছলিংমোড় এলাকার আব্দুল মজিদের মেয়ে তাজনাহারকে বিয়ে করেন আজিজুল। তাদের দাম্পত্য জীবনে  দু’টি সন্তান জন্ম নেয়। কয়েকবছর পর স্বামী-স্ত্রীর মধ্যে সামান্য বিষয় নিয়ে পারিবারিক কলহ চলছিলো। এতেই অন্যের প্ররোচনায় একটু প্রশান্তি লোভে শিউলি আক্তার নামের একজনকে দ্বিতীয় স্ত্রী হিসেবে গ্রহণ করেন আজিজুল। কিন্তু দ্বিতীয় বিয়ের পর থেকেই তাদের সংসারে শুরু হয় দ্বিমুখী দ্বন্দ্ব। এতে হতাশায় পরে আজিজুল। এক পর্যায়ে নিজের ভুল বুঝতে পেরে আইনইভাবে দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন তিনি। এ ঘটনার পরেই প্রথম স্ত্রী তাজনাহার তার স্বামীকে পূর্ণ রজনীতে গাভীর দুধ দিয়ে গোসল করিয়ে নতুনরুপে বরণ করে নেন।

গোসলের সময় আজিজুল ইসলাম প্রতিজ্ঞা করেন, তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন আর বিয়ের নাম মুখে নিবেন না। এসময় তিনি নিজের জন্য দোয়া চেয়ে সকল পুরুষের উদ্দেশ্যে বলেন, আপনারা জীবনে কেউ দু’টি বিয়ে করবেন না। আমি আমার ভুল বুঝতে পেরেছি।

উল্লেখ্য, একই রাতে এলাকার লোকজনও ঢাকঢোল পিটিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠে। নিজেদের খরচে পার্শ্ববর্তী কয়েক এলাকার লোকজনকে দাওয়াত দিয়ে খিচুরী খাওয়ানোর পর  রাতভর গানবাজনা করে আনন্দ করে তারা।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর