banglanewspaper

জাহিদ হাসান, বাকৃবি: ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। সোমবার  (২০ জানুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড়ে ওই ঘটনা ঘটে।

মারধরের শিকার হাসিবুল হাসান বিশ্ববিদ্যালয়ের ঈশা খাঁ হল ও ভেটেরিনারি অনুষদের ৩য় বর্ষের শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থী হাসিবুল অভিযোগ করে বলেন, সোমবার সন্ধ্যার দিকে জব্বারের মোড়ে আমার পরিচিত এক জুনিয়র ছাত্রীকে আমাদের বিশ্ববিদ্যালয়েরই নাসির উদ্দিন, তন্ময় সৈকত, আশিকুর রহমান পিয়াস, মোবাশ্বেরসহ বেশ কয়েকজন সিনিয়র উত্তক্ত করে। তখন আমি তাদেরকে এসব করতে নিষেধ করি এবং ওই ছাত্রীকে রিকশায় করে তার হলে পাঠিয়ে দিই। এরপরই ওই সিনিয়ররা আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে কিল-ঘুসি ও পিঠে পাথর দিয়ে আঘাত করে। তখন আমি পড়ে গেলে পাশের হোটেলের রান্না করার লাকড়ি দিয়ে মারধর শুরু করে।

ঘটনার পর ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের হেল্থ কেয়ার সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্বদ্যিালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির বলেন, আমরা ভুক্তভোগীর কাছে থেকে অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগীকে হেলথ কেয়ারে নিয়ে আসা হলে সেখানে ঈশা খাঁ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আশরাফুল হক, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এনামুল হক, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 বাকৃবি