banglanewspaper

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, স্কাউটিং একজন শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হাতে-কলমে শিক্ষা দেয়। স্কাউটিংয়ের শিক্ষা ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলিত করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। সোমবার (২০ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে নবম জাতীয় কাব ক্যাম্পুরি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কাব স্কাউট ও স্কাউটদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, ‘আগামী দিনে তোমরাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, ধর্মনিরপেক্ষ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে। সবসময় মনে রাখতে হবে অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত এ দেশ আমাদের। এজন্য তোমাদের যোগ্য ও দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। সমাজ সেবা, সমাজ উন্নয়নমূলক কর্মকাণ্ডে তোমরা সক্রিয় ভূমিকা রাখবে।’

বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনি অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও ক্যাম্পুরি চিফ ড. মো. মোজাম্মেল হক খান, ক্যাম্পুরি সাংগঠনিক কমিটির সভাপতি মো. আলমগীর।

পরে রাষ্ট্রপিত কৃতি স্কাউটসদের হাতে প্রেসিডেন্ট’স স্কাউট ও প্রেসিডেন্ট রোভার স্কাউটস অ্যাওয়ার্ড তুলে দেন। এছাড়াও ক্যাম্পুরি স্মারক ডাকটিকেট ও উদ্বোধনী খামও অবমুক্ত করেন।

ট্যাগ: bdnewshour24 রাষ্ট্রপতি