banglanewspaper

ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় পলিথিনে মোড়ানো বা লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট।পরিবেশের কথা বিবেচনা করে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে সারা দেশে লেমিনেটেড পোস্টার উৎপাদন ও বিপণনের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়।

সারা দেশে নির্বাচন ও অন্যান্য ক্ষেত্রে লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন কেনো বেআইনি নয় এবং কেনো তা বন্ধের নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছে আদালত।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের পলিথিনে মোড়ানো পোস্টার লাগানোর বিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ নির্দেশ দিয়েছেন।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে আনা সুপ্রিম কোর্টের দুই আইনজীবী হলেন, মনোজ কুমার ভৌমিক ও সুলাইমান হাওলাদার।

আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সারাদেশে বিশেষ করে ঢাকা সিটি করপোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যেসব পোস্টার প্রদর্শন করা হয়েছে, নির্বাচনের পরপরই সেসব পোস্টার অপসারণ করে যথাযথভাবে তা ধ্বংসের নির্দেশ দিয়েছেন।

ট্যাগ: bdnewshour24 লেমিনেটেড পোস্টার নিষেধাজ্ঞা হাইকোর্ট