banglanewspaper

আলফাজ সরকার আকাশ শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে পৌরসভার অর্থায়ানে নির্মিত একটি রাস্তা কেটে জমি বানানোর অভিযোগ উঠেছে ওমর ফারুক নামক এক ব্যক্তির বিরুদ্ধে।  

২২ জানুয়ারি বুধবার এ বিষয়ে শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন এক ভুক্তভোগী। 

স্থানীয় জহিরুল ইসলাম ও থানায় দেয়া ডায়েরি সুত্রে জানা যায়, উজিলাব এলাকার আকন্দ বাড়ী মোড় হতে উজিব উত্তর পাড়া যাওয়ার সংযোগ সড়কটি গত ২৮ বছর পূর্বে সরকারি অর্থায়ানে নির্মান করা হয়। গত কয়েকদিন আগে স্থানীয় সিরাজ উদ্দিনের ছেলে ওমর ফারুক ও তার স্ত্রী নাছিমা আক্তার তাদের জমি সংলগ্ন স্থানে পৌরসভা কর্তৃক নির্মিত ওই রাস্তাটি জমি বানানোর উদ্দেশ্যে কেটে ফেলে। পরে  রাতারাতি ওই জমিতে লিচুর চারা রোপণ করে দেয়। রাস্তা কাটার প্রতিবাদ করার কারনে স্থানীয় লােকজনদের খারাপ ভাষায় গালিগালাজ করে বলেও জানায় স্থানীয়রা।

রাস্তা কাটার বিষয়ে ওমর ফারুক জানান, আমার জমির মধ্য দিয়ে রাস্তা ছিল। তাই কেটে এক পাশ দিয়ে সরিয়ে দিয়েছি। 

পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামাল মুঠোফোনে জানান, পৌরসভা কর্তৃক নির্মিত রাস্তাটি এভাবে কেটে ফেলা আইনের পরিপন্থী। এ বিষয়ে মৌখিক ভাবে ফারুককে জিজ্ঞেস করা হয়েছে। পরবর্তীতে নোটিশের মাধ্যমে তাকে জবাবদিহি করার ব্যবস্থা করা হবে। 

এ বিষয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) রফিকুল ইসলাম জানান, রাস্তা কেটে নেয়ার বিষয়টি অবগত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযুক্ত ফারুককে থানায় আসতে বলেছি। উর্দ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে পরবর্তী আইনী প্রক্রিয়া গ্রহন করা হবে। 

উল্লেখ্য, রাস্তা কাটার বিষয়ে এর আগেও ফারুকের এক ভাই ফরিদ হোসেন ২০১৮ সালে বিজ্ঞ আদালতে মামলা নং -৯৮৯ দায়ের করেছিলেন। 

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর সরকারি রাস্তা কেটে অভিযোগ!