banglanewspaper

মধ্যবিত্তের নাগালে আসছে আইফোন। শিগগরিই কমানো হচ্ছে আইফোনের জন্য।  মিড-লেভেলের ব্যবহারকারীদের জন্য চারটি নতুন আইফোন বাজারে আনতে চলেছে অ্যাপল। ২০২০ সালের মধ্যেই এই ফোনগুলো লঞ্চ করা হতে পারে।

নতুন এই আইফোনের মধ্যে  ই-এন্ড দুইটি মডেলে ছয় গিগাবাইট র‍্যাম রাখতে পারে।  অন্য দুইটি মডেলে থাকতে পারে চার গিগাবাইট র‌্যাম। নতুন চার আইফোনের র‍্যামের পাশাপাশি ক্যামেরার তথ্যও ইতিমধ্যে বেশ কয়েকটি প্রযুক্তি বিষয়ক ওয়েব সাইট জানিয়েছেন। সেই সমস্ত প্রতিবেদনে  জানানো হয়েছে, নয়া এই আইফোনে ৫.৪ ইঞ্চি আইফোনে ডুয়াল ক্যামেরার সঙ্গে থাকবে চার গিগাবাইট র‌্যাম। আর ৬ ইঞ্চির লো-এন্ড আইফোনেও থাকবে ডুয়াল ক্যামেরা এবং চার গিগাবাইট র‌্যাম।

অন্যদিকে ৬ ইঞ্চি হাই-এন্ড আইফোনে রাখা হতে পারে ছয় গিগাবাইট র‌্যামের সঙ্গে ট্রিপল ক্যামেরা। এর মধ্যে একটি থ্রিডি সেন্সিং ক্যামেরা লেন্স রাখতে পারে অ্যাপল। ৬.৭ ইঞ্চি আইফোন মডেলেও দেখা যেতে পারে একই কনফিগারেশন, এমনটাই দাবি করেছে বিভিন্ন প্রযুক্তিগত নিউজ পোর্টাল।

 এ বছরই অপেক্ষাকৃত সস্তা আইফোন এসই টু আনারও পরিকল্পনা করছে অ্যাপল। ফেব্রুয়ারিতে এই আইফোনের উৎপাদন শুরু করতে পারে  প্রতিষ্ঠানটি। মূলত মধ্যবিত্তের হাতেও যাতে আইফোন থাকে সেদিকে চিন্তা করেই সস্তার এই ফোন আনবে অ্যাপল। যদিও আইফোন এসই ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়েছে। সেই কারণেই আইফোন এসই টু আনার সিদ্ধান্ত।

আইফোন ১১-এর এ১৩ চিপ ব্যবহার করা হতে পারে আইফোন এসই টু-তে। ডিভাইসটিতে রাখা হতে পারে তিন গিগাবাইট র‌্যাম। ৩৯৯ মার্কিন ডলার থেকে এর বাজার মূল্য শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

ট্যাগ: bdnewshour24 কম দাম আইফোন