banglanewspaper

শুরুটা দারুণ করেছিলেন তামিম ইকবাল ও নাঈম হাসান। কিন্তু পরের ব্যাটসম্যানরা তা ধরে রাখতে পারেননি। ১৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ৩ উইকেটে ১০০ রান। সেখান থেকে নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৪১ রান।

পাকিস্তান সফরে শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে তামিম-নাঈম দলকে ভালো শুরু এনে দেন। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৭১ রানে রান আউট হয়ে ফিরে যান তামিম। ৪১ বলে ৪৩ করেন তিনি।

এরপর রান আউটের শিকার হন লিটন দাসও। দলীয় ৯৮ রানে শাদবের থ্রোতে আউট হয়ে ফিরতে হয় তাকে। ১৩ বলে ১২ করেন লিটন। লিটন ফেরার পরের বলেই লং-অনে ইফতিখারের হাতে ক্যাচ হন নাঈম শেখ। ৪১ বলে ৪৩ রান করেন তিনি।

সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ খেলেছিলেন আফিফ হোসেন। কিন্তু এই ম্যাচে ১০ বলে ৯ করে ফিরে যান তিনি। হতাশ করেছেন বিপিএলে ভালো করা সৌম্য সরকারও। ছয় নম্বর পজিশনে নেমে ৫ বলে ৭ করে আউট হন তিনি।

ইনিংস শেষে ১৪ বলে ১৯ করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ বলে ৫ করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন। পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন শাহ আফ্রিদি ১টি, হারিস রউফ ১টি ও শাদব খান ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৪১/৫ (২০ ওভার)

(তামিম ৩৯, নাঈম শেখ ৪৩, লিটন ১২, রিয়াদ ১৯*, আফিফ ৯, সৌম্য ৭, মিথুন ৫*; ইমাদ ০/১৫, শাহীন আফ্রিদি ১/২৩, হাসনাইন ০/৩৬, হারিস রউফ ১/৩২, শোয়েব মালিক ০/৬, শাদব খান ১/২৬)।

ট্যাগ: bdnewshour24 তামিম