banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: গতবছরের শেষের দিকে বিলুপ্ত করা হয় কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের কমিটি। পরে যাচাই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করে চলতি বছরের শুরুতে রুবেল সরকারকে সভাপতি ও আরিফ হোসেনকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করে গাজীপুর জেলা ছাত্রলীগ।

নতুন কমিটিতে স্থান পেয়েছে অতীতে দলের হয়ে কাজ করা ত্যাগী ও সাংগঠনিক ভাবে দক্ষ নেতারা। এ কমিটিতে জায়গা পেয়েছে অনেক মেধাবী ও নতুন মুখ।

কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন দায়িত্ব পাওয়ার পর থেকেই বিভিন্ন ইউনিয়ন ও কলেজ ইউনিটের নেতা-কর্মীদের সাথে ব্যস্ত সময় পার করছেন তরুন এই ছাত্রনেতা।

গাজীপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে পড়ালেখা করার সময়ই গাজীপুরের তৎকালীন ছাত্রলীগ নেতা হিরা সরকারের হাত ধরেই ছাত্র রাজনীতিতে ছাত্রলীগের হয়ে পথ চলা শুরু। এরপর নিজ কর্মদক্ষতা ও সাংগঠনিক ভাবে দক্ষতার পরিচয় দিয়ে নজর কাড়েন উপজেলা ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতাদের। বিশেষ আস্থা কুড়িয়েছেন গাজীপুর-১ আসনের সাংসদ, গাজীপুর জেলা আ'লীগের সভাপতি আ.ক.ম মোজাম্মেল হকেরও।

নিজ কর্মগুনে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের বিগত আসাদুজ্জামান আসাদ ও মাসুদ পারভেজ কমিটিতে অত্যন্ত সফলতার সাথে যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন আরিফ হোসেন। যেকোন সংকটে নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়েছেন সবার আগে। উপজেলা ছাত্র রাজনীতিতে একজন পরিচ্ছন্ন ছাত্রনেতা হিসেবে এরই মধ্যে প্রতিষ্ঠিত করেছেন নিজের নাম।

কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিব হাসান মৃধা বলেন, কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে যোগ্যদেরই স্থান হয়েছে। এ কমিটিসকল সদস্যকে অভিনন্দন জানায়। সেই সাথে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগ সামনের দিনগুলোতে ভাল কাজ করবে এবং যে সকল ইউনিটে কমিটি নেই তা পুনর্গঠন করবেন বলে তিনি আহ্বান জানান।

কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন বলেন, কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর দলের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ছাত্রলীগের জৌলুস ফিরিয়ে আনার লক্ষ্যে কমিটির সকলকেই নিয়েই বিভিন্ন পরিকল্পনা গৃহীত হচ্ছে। ছাত্রলীগ ভাল কাজে সবার আগে থাকবে সেই প্রত্যাশায় আমরা কাজ করে যাচ্ছি। এরই মধ্যে কলেজ ইউনিটের কমিটি নিয়ে কাজ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগ ভিন্ন কিছু করার লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। আশা করি উপজেলা ছাত্রলীগের সবাইকে নিয়ে ভিন্ন কিছু হবে যা মানুষের কল্যাণে আসবে।

তরুন এই ছাত্রনেতা আরও বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় শেখ হাসিনার নির্দেশনায় সবাইকে সাথে নিয়ে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগ সরব ভূমিকা পালন করবে বলেও তিনি আশাব্যক্ত করেন।

ট্যাগ: bdnewshour24 কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগ সম্পাদক