banglanewspaper

চীনের উহান থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়া একটি পরিবারের সদস্যদের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

এর মাধ্যমে এই প্রথম আবর আমিরাতে এই ভাইরাস শনাক্ত হলো। আজ বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। খবর রয়টার্সের।

চীনে এই ভাইরাসে এখন পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে। ৫ হাজার ৯৭৪ জন এই ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেছে সরকার।

ঠিক কতজন এই ভাইরাসে আক্রান্ত, তা এখনো জানা যায়নি। এ বিষয়ে আর কোনো মন্তব্য করেনি সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বার্তা সংস্থা ডব্লিউএএমকে দেওয়া বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিদের অবস্থা স্থিতিশীল আছে। তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে কোন হাসপাতালে তাদের চিকিৎসা করা হচ্ছে, সেই তথ্য দেওয়া হয়নি ওই বিবৃতিতে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাই এবং আবুধাবির প্রধান বিমানবন্দরের পক্ষ থেকে গত সপ্তাহে বলা হয়েছিল, চীন থেকে আসা যাত্রীদের পরীক্ষা করা হবে এবং বিমানবন্দরে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতা ব্যবস্থা রাখা হবে।

নতুন করোনাভাইরাসের উৎপত্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে। উহান থেকে ভাইরাসটি চীনের বিভিন্ন অংশে দ্রুত ছড়িয়ে পড়ছে। শুধু তা-ই নয়, বিশ্বের অন্যান্য দেশেও এই ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, চীনের বাইরে অস্ট্রেলিয়া, কম্বোডিয়া, জাপান, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, ফ্রান্স, কানাডা, জার্মানি ও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত করা গেছে। এবার সংযুক্ত আরব আমিরাতে এ রোগী পাওয়ার ঘটনা ঘটল।

ট্যাগ: bdnewshour24 করোনাভাইরাস রোগী আরব আমিরাতে