banglanewspaper

আলফাজ সরকার আকাশ শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে স্কুলে টিফিনের খাবারের জন্য বাড়ি থেকে আনা টাকা বাঁচিয়ে অসুস্থ এক সহপাঠীর মায়ের চিকিৎসার খরচ দিয়ে এগিয়ে আসলেন স্কুলের অন্য সহপাঠীরা। 

২৯ জানুয়ারি বুধবার দুপুরে নগদ অর্থ নিয়ে পৌর এলাকার লোহাগাছ (ফালুমার্কেট) গ্রামে ওই সহপাঠীর বাড়িতে আসেন তারা।

জানা যায়, ওই গ্রামের মৃত ইদ্রিস আলীর স্ত্রী ও স্থানীয় ইউনিলায়েন্স কোম্পানির শ্রমিক ইয়াছমিন আক্তার (৪৫) গত কয়েকদিন ধরে লিভারের সমস্যায় ভুগছেন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে অর্থনৈতিক ভাবে চাপে পড়ে যায় তার পরিবার । তার দুই মেয়ে মহিমা ও মাকসুদা শ্রীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে পড়াশুনা করে। মা'য়ের এমন অসুস্থ হওয়ার বিষয়টি সম্পর্কে অবগত হয়ে তার স্কুলের  সহপাঠী তাহমিনা, হুমাইরা,সাদিয়া ও সায়মাসহ ১০ জন মিলে তাদের বাড়ি থেকে আনা কয়েকদিনের টিফিনের  খরচ বাঁচিয়ে মোট ৫০০০ টাকা জমা করেন। পরে বুধবার দুপুরে ওই টাকা সহপাঠীর মায়ের চিকিৎসার খরচ হিসেবে প্রদান করে তারা। এসময় আবেগে আপ্লূত হয়ে পড়েন ওই সহপাঠীর মা।

এ বিষয়ে শ্রীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, সহপাঠীর মা,তাদেরই মায়ের মতোই। বিষয়টি উপলব্ধি করে অসুস্থ্য মায়ের পাশে দাঁড়ানো গুরুত্বপূর্ণ  মানবিক শিক্ষার অংশ। এ শিক্ষার মাধ্যমেই একদিন প্রকৃতভাবে পারস্পরিক সহমর্মিতা ও মানবিকতার পৃথিবী তৈরি হবে। আমি ওই মায়ের সুস্থতা কামনা করছি। 

ট্যাগ: bdnewshour24 টিফিনের টাকা বাঁচিয়ে অসুস্থ মায়ের চিকিৎসা