banglanewspaper

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ২ ম্যাচের টেস্ট সিরিজ। আজ দুপুরে রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। সন্ধ্যায় ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশও।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন টেস্ট দল ঘোষণা করা হবে মোট তিন টেস্টের জন্য। পাকিস্তানের বিপক্ষে দুই ও জিম্বাবুয়ের বিপক্ষে ১ টেস্ট। টেস্ট দল ঘোষণা হবে রবিবার (২ ফেব্রুয়ারি) এমনটাও জানিয়েছিলেন তিনি। তবে ১ দিন আগেই ১ টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

টেস্ট স্কোয়াডে ফিরেছেন সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত ও রুবেল হোসেন। এছাড়া ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারত সফর থেকে নিজের নাম সরিয়ে নেওয়া তামিম ইকবাল ফিরেছেন দলে।

মুশফিকুর রহিম আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন পাকিস্তান সফরের কোন অংশেই দলের অংশ হবেন না। মুশফিক ছাড়াও ভারতের বিপক্ষে দুই টেস্টের জন্য ঘোষণা করা ১৬ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। ইমরুল কায়েসের হ্যামস্ট্রিং ইনজুরি, মেহেদী হাসান মিরাজের আঙ্গুলে চোট, কাঁধের ইনজুরিতে ভুগছেন মোসাদ্দেক হোসেন সৈকত, কব্জির ইনজুরিতে সাদমান ইসলাম। কার্যত তাই বাদ পড়েছেন কেবল মুস্তাফিজুর রহমান।

 

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

ট্যাগ: bdnewshour