banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ প্রতিবাদ ও সমালোনার মুখে  অবশেষে বন্ধ করা হয়েছে গাজীপুরের শ্রীপুর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টয়লেটের টাংকির উপর শহীদ মিনারের নির্মাণ কাজ। 

৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার কাজ বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান। 

জানা যায়, ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে  ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করার লক্ষে শ্রীপুর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নেয় স্কুল কর্তৃপক্ষ। তবে, শহীদ মিনারটি বিদ্যালয়ের টয়লেটের টাংকির উপর নির্মাণ করতে গেলে সুশীল সমাজ ও সচেতন নাগরিকদের সমালোচনার মুখে পড়েন প্রধান শিক্ষক।

শ্রীপুর পৌর নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি আনোয়ার হোসেন জানান, 
ভাষা আন্দোলনের মাসে শহীদ মিনার স্থাপন হচ্ছে সেফটি টেংকির উপরে। কাজটি কি  ভাষা শহীদদের অমর্যাদা করা নয়? পবিত্র স্থানকে অপবিত্র করার কাজটি করছে একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক যদি অনৈতিক কাজ করে তবে জাতি নৈতিকতা শিখবে কোথায়?। বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকা আক্তার জানান, এ বিদ্যালয়ের সামনের মাঠে জমি সংক্রান্ত জটিলতা রয়েছে। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান। স্কুলের পূর্বপাশে সরকারি অর্থায়ানে একটি ওয়াশব্লক নির্মাণ করার কথা রয়েছে। তাই ওই টাংকির উপর শহীদ মিনার তৈরির উদ্যোগ নেয়া হয়েছিল। নির্মাণ কাজ শেষে টয়লেটের অংশ সীমানা প্রাচীর দিয়ে আড়াল করে দেয়া হতো । তবে, শহীদ মিনার নির্মাণের আগেই চারদিকের মানুষের সমালোচনার কারনে এখন কাজ বন্ধ করে দিয়েছি। 

সংবাদ না করার অনুরোধ জানিয়ে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নূরে আলম শাহীন মুঠোফোনে জানান, আপনাদের প্রতিবাদের পর পরই টয়লেটের টাংকির উপর শহীদ মিনার নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছি। এখন এটা নিয়ে আর নিউজ করার দরকার কি?। আর বেশি দিন তো আমার এ কমিটির মেয়াদ নাই। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান  জানান, টয়লেটের টাংকির উপর শহীদ মিনার নির্মাণের বিষয়টি দুঃখজনক। আমি আজই এ বিষয়টি সম্পর্কে জেনেছি। সাথে সাথেই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ডাকা হয়েছিল। বর্তমানে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে বলে তিনি আমাকে জানিয়েছেন।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর টয়লেট শহীদ মিনার নির্মাণ