banglanewspaper

রাজধানীর দারুস সালামে পাচারের সময় নারী পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাব-২। এ সময় ৬ নারী ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে র‍্যাব-২ এর একটি দল দারুস সালাম থানাধীন মিরপুর-১ এর দারুস সালাম রোড, সমিরুন নেছা টাওয়ার, বাসা নং-১০৬/১০৭ এর ১০ তলা বিল্ডিংয়ের ছয়তলা থেকে ভিকটিমদের উদ্ধারসহ সংঘবদ্ধ পাচারকারী চক্রের ওই তিনজনকে আটক করা হয়।

আটকরা হলেন- চক্রের মূলহোতা মো. হানিফ (৩২), মজিবুর রহমান (৪৫) ও মোছা. রাবেয়া (৩৩)।

র‍্যাব-২ সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জাহিদ আহসান জানান, আটকরা সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে এ পেশায় জড়িত।

গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা দেশের বিভিন্ন এলাকা থেকে গরিব অসহায় বিভিন্ন বয়সের মেয়েদের সরলতার সুযোগ নিয়ে তাদের উন্নত জীবনযাত্রা ও উচ্চ বেতনের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রথমে ঢাকায় নিয়ে এসে অজ্ঞাত স্থানে আটকে রাখে।

পরে তাদের সুবিধামতো সময়ে সীমান্তবর্তী সাতক্ষীরা জেলার বর্ডার হয়ে ভারতে পতিতাবৃত্তি ও অসামাজিক কাজের জন্য পাচার করে বলে জানান তিনি।

আসামিদের জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করে অন্য আসামিদের গ্রেফতারে র‍্যাব-২ এর অভিযান অব্যাহত রয়েছে। এ বিষয়ে দারুস সালাম থানায় একটি মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

ট্যাগ: bdnewshour24 নারী