banglanewspaper

টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত থাকা দুই ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে এখন পাকিস্তান অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে রওনা করে কাতারের রাজধানী দোহা হয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছাতে বুধবার সকাল হয়ে যায়।

এদিকে বৃহস্পতিবার বিকেলে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভির নিমন্ত্রণে প্রেসিডেন্ট ভবনে যান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেখানে সন্ধ্যাকালীন নাশতা পরিবেশন করা হয় তামিম-মুমিনুলদের। চায়ের সঙ্গে স্যান্ডউইচ, ঝাল-মিষ্টিসহ নানা ধরনের আয়োজন ছিল।

আজ (৭ ফেব্রুয়ারি) থেকে রাওয়ালিপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট। এই টেস্টের জন্যই ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ দল

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, ইবাদাত হোসেন, আবু জায়েদ রাহী, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

উল্লেখ্য, পাকিস্তানে সবশেষ ১৭ বছর আগে টেস্ট খেলেছে বাংলাদেশ দল। খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বে তিন ম্যাচের টেস্ট সিরিজে করাচি, পেশোয়ার ও মুলতানে খেলেছিল টাইগাররা। এর মধ্যে মুলতানে জয়ের খুব কাছে গিয়েও শূন্য হাতে ফিরতে হয়েছিল বাংলাদেশকে।

ট্যাগ: bdnewshour24 পাকিস্তান