banglanewspaper

সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় চারজনকে আটক করেছে র‌্যাব-২। শুক্রবার গভীর রাতে ও শনিবার ভোরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা হলেন- আলাউদ্দিন, মাসুদ, অপু ও রা‌সেল।

র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গত দুইদিন বিশেষ অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়েছে। হামলার ঘটনার ভিডিও ফুটেজ, ছবি ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী আরও ১১ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন রাজধানীর মোহাম্মদপুরে জাফরাবাদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে সাদেক খান রোডে সাংবাদিক সুমনের ওপর হামলা করা হয়।

সুমনের সঙ্গে থাকা অন্য সহকর্মীরা জানান, সাদেক খান রোডের একটি ভোটকেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হচ্ছিল। খবর পেয়ে সুমন সেখানে সংবাদ সংগ্রহ করতে যান। ওই সময় জাফরাবাদ এলাকার সাদেক খান রোডে ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খোকনের সমর্থকরা ২০-৩০ জনের একটি দল নিয়ে শোডাউন করছিলেন।

সুমন সেই ছবি তুললে তারা সুমনকে আক্রমণ করে। পরে স্টাম্প দিয়ে সুমনের মাথায় আঘাত করে। সে পড়ে গেলে তাকে কিল-ঘুষি দেয় ও লাঠিপেটা করতে থাকে। পরে সহকর্মীরা এগিয়ে এসে সুমনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার দিনই সুমনকে ঢাকা মেডিকেলে দেখতে যান র‌্যাবের প্রধান বেনজীর আহমেদ। সে সময় তিনি এই হামলার সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না বলে আশ্বস্ত করেন।

এদিকে নির্বাচনের দিন সাংবাদিক সুমনসহ আরও সাতজনকে বিভিন্নভাবে হেনস্তার ঘটনা ঘটে। সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধে গত চারদিন ধরে মানববন্ধন ও বিক্ষোভ করে আসছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

ট্যাগ: bdnewshour24 সাংবাদিক সুমন আটক