banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মিরনগরে দুইটি অবৈধ ইটের খোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে গুরিয়ে দেয়া হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযানে দুইটি ইট ভাটার মালিকে জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চলে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোকুনুজ্জামানের নেতৃত্বে পরিচালিত হয় এ অভিযানটি।

এদের মধ্যে প্রচলিত আইন অমান্য করে দীর্ঘদিন ধরে দাপটের সাথে ভাটার কার্যক্রম চালিয়ে আসা বাবুল ব্রিকস নামের খোলাটি গুরিয়ে দিয়েছে মোবাইল কোর্ট। অপর দুটি ইট ভাটার মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন-২০১৩ এর-৫ ধারায় প্যাসেফিক ব্রিকসকে ২ লাখ টাকা এবং এটিএম ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করে এ মোবাইল কোর্ট। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো. মুজাহিদুল ইসলাম, নাগরপুরের ফায়ার সার্ভিস কর্মকর্তা, কর্মচারি, জেলা পুলিশের একটি দল ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারি, সাংবাদিকসহ এলাকর বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোকুনুজ্জামান বলেন, বাবুল ব্রিকস (বিকেবি) পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ও জেলা প্রশাসক এর লাইসেন্স না নিয়ে ইট পোড়ানোর কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের একাধিক বার সময় দিয়ে নোটিশ করার পরও কার্যক্রম অব্যহত রাখায় আজ ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় চিমনির আগুন নিভিয়ে দিয়ে সরঞ্জাম গুরিয়ে দেয়া হয়।

এছাড়াও প্যাসেফিক ব্রিকসকে ২ লক্ষ টাকা এবং এটিএম ব্রিকসকে ৫০ টাকা জরিমানা করা হয়। সরকারের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে এমন অভিযান অব্যহত থাকবে।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর