banglanewspaper

২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল বাংলাদেশ কোস্টগার্ড। বাংলাদেশের উপকূল অঞ্চলের নিরাপত্তা ও শৃঙ্খলা বিধান এবং জাতীয় স্বার্থ রক্ষায় ১৯৯৫ সালের ১৪ ফেব্রুয়ারি গঠিত হয়েছিল কোস্টগার্ড।

এ উপলক্ষ্যে শনিবার রাজধানীর আগারগাঁওস্থ কোস্ট গার্ড সদর দপ্তরে জাঁকজমকর্পূণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৪০জনকে পদক দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোস্তফা কামাল উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন আমন্ত্রিত সামরিক ও অসামরিক অতিথি ও বিদেশি কূটনীতিকরা।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী কোস্টগার্ডের উন্নয়ন ও অপারেশানে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বর্তমান সরকার প্রবর্তিত বাংলাদেশ কোস্টগার্ড পদক, প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক, বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক ও প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক বিতরণ করেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘উপকূলীয় অঞ্চলের জনগণের জান-মাল রক্ষা, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মৎসসম্পদ সংরক্ষণ ও অবৈধ কর্মকাণ্ড দমনে কোস্টগার্ড সাফল্য অর্জন করেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ বাহিনীর সদস্যদের সততা, দায়িত্ববোধ, ঐকান্তিক প্রচেষ্টা এবং কর্মদক্ষতার ফলে উপকূলীয় ও দুর্গম এলাকা জনসাধারণের মাঝে একটি আস্থার অবস্থান তৈরি করে নিয়েছে যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার”।

ট্যাগ: bdnewshour