banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: "একটি বাড়ি একটি খামার" প্রকল্পের প্রবক্তা, গাজীপুর-৩ আসনের সাবেক সাংসদ, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা  এড. রহমত আলী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর

১৬ ফেব্রুয়ারি রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে ও একাদশ জাতীয় সংসদের ১৪নং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসী। দীর্ঘদিন ধরে তার পিতা ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন বলেও জানান তিনি। 

এড. রহমত আলী  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন এবং গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী-মির্জাপুর) আসন থেকে ১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক,গাজীপুর-৩ আসনের বর্তমান সাংসদ মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু। 

এদিকে, এড.রহমত আলীর মৃত্যুতে তার নিজ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাসছে তারই মৃত্যুর খবরটি।

মরহুমের প্রথম জানাজার নামাজ আজ বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হবে। পরে শ্রীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম সিরাজী।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর