banglanewspaper

সাভার প্রতিনিধিঃ বকেয়া বেতনের দাবিতে সাভারের একটি আঞ্চলিক সড়ক অবরোধ করে রেখেছে সার্ক নীটওয়্যার লিটিটেড নামের একটি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। 

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর এলাকায় সার্ক নীটওয়্যার লিটিটেড কারখানার শ্রমিকরা সাভার-বিরুলিয়া-মিরপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে।

শ্রমিকরা জানায়, সার্ক নীটওয়্যার লিটিটেড নামের কারখানাটি প্রায় ১ হাজার শ্রমিক কাজ করে। প্রতিবার বেতনের সময় অতিবাহিত হওয়ার পরে বেতন প্রদান করে। গত জানুয়ারি মাসের বেতন দেই দিচ্ছি করে টালবাহানা করছিলো তারা।

গতকাল (১৫ফেব্রুয়ারি) রাত ১০ পর্যন্ত ওই কারখানায় কাজ করে শ্রমিকরা। আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) বেতন পরিশোধের কথা থাকলে কারখানা কতৃপক্ষ শ্রম আইন ২০০৬ সালের ১৩ এর (ক) ও (খ) ধারায়  অনির্দিষ্ট কালের জন্য বন্ধের নোটিশ টানিয়ে দেয়। জানুয়ারি মাসে কোন রকম আন্দোলন ছাড়াই কাজ করেছে বলে দাবি করেছেন শ্রমিকরা।  ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত স্থানীয়দের মদদে বিভিন্ন সময় ১২০ দিন আন্দোলনের নামে উৎপাদন বন্ধ রাখে শ্রমিকরা। এরকম অভিযোগের ভিত্তিতে কারখানা কতৃপক্ষ কোন রকম নোটিশ ছাড়াই আজ কারখানা বন্ধ করে দেয়। এছাড়া ওই নোটিশে আরো বিভিন্ন সমস্যা তুলে ধরেন কারখানা কতৃপক্ষ। 

নোটিশের ব্যাপারে কারখানা অ্যাডমিন ম্যানেজার মিরাজ হোসেন জানান, ওই নোটিশের ব্যাপারে আমি কিছুই জানি না। এটা সম্ভবত হেড অফিস আমার নাম দিয়ে নোটিশ টানিয়েছে। 

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া বলেন, বিষয়টি নিয়ে আমরা মালিক পক্ষের সাথে কথা বলার চেষ্টা করছি। শ্রমিকদেরও বোঝানোর চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 সাভার বকেয়া বেতন দাবি অবরোধ