banglanewspaper

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৯ মার্চ। একই দিন বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনেও ভোটগ্রহণ করা হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

অন্য দুই সংসদীয় আসনে ভোট হবে কাগজের ব্যালটে। রবিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুয়ায়ী, মনোনয়নপত্র দাখিল করা যাবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। মনোনয়ন বাছাই হবে ১ মার্চ। মনোনয়ন নিয়ে আপিল করা যাবে ২ থেকে ৪ এপ্রিল পর্যন্ত। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৮ মার্চ। প্রতীক বরাদ্দ ৯ মার্চ।

তফসিল ঘোষণাকালে সচিব বলেন, সকালে ভোটাররা ঘুম থেকে উঠেন না, তাই ৮টার পরিবর্তে ৯টায় ভোটগ্রহণ শুরু করে ৫টা পর্যন্ত ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসি। চট্টগামে সব কেন্দ্রে ইভিএম ব্যবহার হলেও বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচনে ব্যালটে ভোটগ্রহণ হবে।

আরো পড়ুন : করোনা নিয়ে যত গুজব

নির্বাচন কর্মকর্তারা, ইভিএমে মুলত ভোটার উপস্থিতি কম হওয়ার কারণে ব্যালটে স্বাচ্ছন্দবোধ করছে ইসি। এজন্য বগুড়া-১ ও যশোর-৬ আসনের ভোট ব্যালটে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। ব্যালটে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছে ইসি।

তফসিল ঘোষণার আগে রবিবার বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন, বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সিইসি ছাড়াও চারজন নির্বাচন কমিশনার, ইসির সচিবসহ উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 চট্টগ্রাম সিটি নির্বাচন