banglanewspaper

পাকিস্তানের বিপক্ষে ১ম টেস্টের জন্য ঘোষণা করা দল থেকে বেশ কিছু পরিবর্তন এনে ঘোষণা করা হলো জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বাংলাদেশ দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি শুরু  হওয়া এ টেস্টের জন্য আজ ঘোষিত ১৬ জনের দলে ফিরেছেন পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়া মুশফিকুর রহিম। 

বাদ পড়েছেন মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, রুবেল হোসেন ও আল আমিন হোসেন।

আর প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি ও বিপিএলে ভালো করা তরুণ পেসার হাসান মাহমুদ। 

নতুন দুই ক্রিকেটারকে দলে নেবার কারণ জানিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা মনে করি হাসান মাহমুদ ও ইয়াসির আলি রাব্বির দারুণ পোটেনশিয়াল রয়েছে। এবং তারা আমাদের ফিউচার প্ল্যানে রয়েছে ভালোভাবেই।’

এদিকে, পাকিস্তান সফরের টি-২০ দলে থাকলেও হাসান মাহমুদকে কোন ম্যাচ খেলানো হয়নি। তাকে টি-২০ ক্রিকেটের জন্য প্রস্তুত করার আভাস দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ২০ বছর বয়সী এই তরুণ ১১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৭ উইকেট। 

অপরদিকে, ইয়াসির রাব্বি অবশ্য ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ। তিনি ৫০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ছয়টি সেঞ্চুরি ও ২২ ফিফটি আছে তার। বিসিএলের চলমান রাউন্ডেও সেঞ্চুরি পেয়েছেন তিনি। মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাতি আছে তার।

বাংলাদেশ আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলবে। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। টেস্ট শেষে আগামী ১ মার্চ  ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল।  

ট্যাগ: bdnewshour24 জিম্বাবুয়ে