banglanewspaper

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানিয়ে হৈ চৈ ফেলে দেন বারানসির রিকশাচালক মঙ্গল কেওয়াত। সেই চিঠির উত্তরও দিয়েছিলেন মোদি। এবার তিনি দেখা করেছেন মঙ্গলের সঙ্গেও। খবর এনডিটিভির।

রোববার (১৬ ফেব্রুয়ারি) একদিনের সংক্ষিপ্ত সফরে মোদি তার লোকসভার আসন বারানসিতে যান। তিনি এসময় মঙ্গলের সঙ্গে দেখা করেন ও তার পরিবারের খোঁজ খবর নেন।

বারানসির ডমরি গ্রামের বাসিন্দা মঙ্গল। বন্ধুদের পরামর্শে মঙ্গল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানান। চিঠি পাঠান একটি দিল্লির ঠিকানায়, অন্যটি বারানসির অফিসের ঠিকানায়। মঙ্গল কখনো ভাবেননি সে চিঠির উত্তর পাবেন তিনি।

কিন্তু মোদি ফিরতি চিঠিতে মঙ্গলের মেয়েকে আশীর্বাদ জানান। প্রধানমন্ত্রীর কাছ থেকে চিঠির উত্তর পেয়ে আপ্লুত হয়ে পড়ে পুরো পরিবার। মোদির পাঠানো সেই চিঠি মেয়ের বিয়ের অনুষ্ঠানে আসা সকল অতিথিকে দেখিয়েছেন মঙ্গল। সে ও তার স্ত্রী রেনু দেবী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন।

মঙ্গল স্বচ্ছ ভারত অভিযানের একজন সক্রিয় অনুসারী। মোদিকে অনুসরণ করে গঙ্গা নদীর তীরবর্তী এলাকা পরিষ্কার রাখার কাজ করেছেন তিনি। মোদি সাক্ষাতে এজন্য মঙ্গলকে ধন্যবাদও জানিয়েছেন।

মঙ্গল কেওয়াত এনআইকে বলেছিলেন, আমি দিল্লির প্রধানমন্ত্রী অফিসে বিয়ের আমন্ত্রণপত্র নিয়ে যাই। ৮ ফেব্রুয়ারি আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে চিঠি পাই। যা ছিল আনন্দের।

ট্যাগ: bdnewshour24 মোদি