banglanewspaper

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর কাছ থেকে ১ টাকা বেশি নেওয়ার অভিযোগ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ট্রেন পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে। সোমবার বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এই জরিমানা করে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীকের অভিযোগ, গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের (নং ৫০৬/৫০৮) টিকিট কাটেন। এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেওয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪ টাকা নেওয়ার কথা। নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেওয়া হয়েছে। যার সুষ্ঠু সমাধান পেতে গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন তিনি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে সোমবার বিকালে অনুষ্ঠিত হয় শুনানি। শুনানি শেষে ট্রেন পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকসন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানটির মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকার ২৫ শতাংশ পাবেন অভিযোগকারী। সে হিসেবে হাসান আল মারুফকে তার প্রাপ্য টাকাও বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সহকারী পরিচালক হাসান আল মারুফ।

ট্যাগ: bdnewshour24 বেশি নেওয়ায় হাজার জরিমানা