banglanewspaper

দেশের বাজারে আবার বেড়েছে স্বর্ণের দাম। প্রতিভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬১ হাজার ৫২৭ টাকা। আগামীকাল বুধবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। এর আগে স্বর্ণের দাম বেড়েছিল গত ৫ জানুয়ারি।
বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজারে ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ার কারণে এ মূল্য বাড়িয়েছে বাজুস।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকা অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৫২৭ দশমিক ৬০ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৬০ হাজার ৩৬১ দশমিক ২০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৯ হাজার ১৯৪ দশমিক ৮০ টাকা। আর বর্তমানে বিক্রি হচ্ছে ৫৮ হাজার ২৮ দশমিক ৪০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৪ হাজার ১৭৯ দশমিক ২৮ টাকা। যার এখনের দাম ৫৩ হাজার ১২ দশমিক ৮৮ টাকা ভরি। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪১ হাজার ৪০৭ দশমিক ২০ টাকা। আর বর্তমানে বিক্রি হচ্ছে ৪০ হাজার ২৪০ দশমিক ৮০ টাকা করে।

এ হিসেবে চার ক্যাটাগরির স্বর্ণতেই ভরিতে দাম বাড়ানো হয়েছে ১১৬৬ দশমিক ৪০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

ট্যাগ: bdnewshour24 স্বর্ণ