banglanewspaper

বার্সেলোনার হয়ে চলতি মাসে চার ম্যাচ খেলেও কোনো গোল করতে পারেননি দলের অধিনায়ক ও সেরা তারকা লিওনেল মেসি। তবে শেষ তিন ম্যাচে তিনি এসিস্ট করেছেন ৬টি। মেসির গোলখরার সময়ে আবার গোলের বন্যা বইয়ে দিচ্ছেন তার চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।

চলতি মৌসুমে এখনও পর্যন্ত সিরি ‘আ’তে টানা ১১ ম্যাচে গোল করেছেন রোনালদো। সবশেষ ১৪ ম্যাচে তার গোলসংখ্যা ১৮টি। এছাড়া সবমিলিয়ে চলতি মৌসুমে এরই মধ্যে ২৪টি গোল করে ফেলেছেন এ পর্তুগিজ তারকা।

নিজে গোল না পাওয়া কিংবা রোনালদোর ভুরিভুরি গোলের ব্যাপারে একদমই চিন্তিত নন লিওনেল মেসি। তার মতে, রোনালদো গোল করবে এটাই স্বাভাবিক। স্থানীয় এক সংবাদমাধ্যমে এ কথা জানিয়েছেন মেসি। এসময় প্রতিদ্বন্দ্বীকে প্রশংসায় ভাসান তিনি।

মেসি বলেন, ‘রোনালদো একজন বিধ্বংসী স্ট্রাইকার। সে গোল করবে, এটাই তো স্বাভাবিক। সে গোল করতে ভালোবাসে। যেদিনই খেলুক না কেন, সে গোল করবেই। একজন ফরোয়ার্ড হিসেবে তার সকল গুণ রয়েছে এবং সামান্যতম সুযোগ পেলেও সেটাকে গোলে পরিণত করে ছাড়ে।’

তবে এমন নয় যে মেসি নিজে পুরোপুরি অফফর্মে রয়েছেন। চলতি মৌসুমে এখনও পর্যন্ত ১৯ ম্যাচে ১৪টি গোল করেছেন বার্সা অধিনায়ক। তার মতে, শারীরিক দিক থেকে এখনও বেশ ভালো অবস্থায়ই আছেন।

তিনি বলেন, ‘বাস্তবতা হলো, মানুষ যখন বৃদ্ধ হতে থাকে তখন সেটা টের পায় না। তবে আমি এখন অনেক ভালো অনুভব করি। অন্য যেকোনো সময়ের চেয়ে ভালো অবস্থায়ই আছি। হ্যাঁ আমি গোল করতে পারছি না কিছুদিন। তবে শারীরিক দিক থেকে এবং পায়ের কথা বললে আমি এখন অনেক ভালো আছি। (চল্লিশ বছর পর্যন্ত খেলা যায় কি না) আমরা দেখবো, সবাই দেখবো সেটা।’

চলতি মৌসুমের লা লিগায় দারুণ লড়াই চলছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যে। দুই দলই একের পর এক পয়েন্ট হারিয়ে সুযোগ করে দেয় অন্য দলকে। তবে বর্তমানে বার্সেলোনার চেয়ে এগিয়েই রয়েছে রিয়াল। যার ফলে এল ক্লাসিকো ম্যাচটি হতে পারে লিগের অন্যতম নির্ধারণী ম্যাচ।

এ বিষয় মেসি বলেন, ‘এটা সত্যি যে, চলতি বছরে লা লিগায় আমরা (বার্সেলোনা) এবং রিয়াল মাদ্রিদ- দুই দলই বেশ অধারাবাহিক খেলছি। প্রায় ম্যাচেই আমরা পয়েন্ট হারাচ্ছি। এদিক থেকে বললে আমরা একদম শেষপর্যন্ত লড়বো। এল ক্লাসিকোর পরেই কিন্তু লিগ শেষ হয়ে যায় না। এরপরেও করার অনেক কিছুই থাকে। অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ থাকবে। সেগুলোর সেরা ফলটাই নিতে হবে।’

ট্যাগ: bdnewshour24 রোনালদো গোল স্বাভাবিক লিওনেল মেসি