banglanewspaper

বিস্ফোরক অভিনেত্রী হিসেবে টালিউডে বেশ পরিচিত  সোমা বন্দ্যোপাধ্যায়। অভিনয়ের নানা দিক নিয়ে কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।  ব্যক্তিগত জীবন ও অভিনয়ের নানাদিক শেয়ার করেছেন তার ভক্তদের সামনে। সম্প্রতি এক ধর্মগুরুর মুখে শোনা গিয়েছে, পিরিয়ডের সময় মেয়েরা রান্না করলে পরের জন্মে কুকুর হবে!

বিষয়টি নিয়েও কথা বলেছেন ধারাবাহিকের ‘হিরাআম্মা’ খ্যাত এই  অভিনেত্রী। বলেছেন, আমাদের এগিয়ে যাওয়ার কথা। সেখানে আমরা ক্রমশ পিছিয়ে যাচ্ছি। মানুষকে মিথ্যে সংস্কারের ভয় দেখানো হচ্ছে। সেখান থেকে বেরিয়ে আসার জন্যই এই ছবি। আমরা শাস্ত্র পড়িনি।

বড়রা যা বলেছে শুনে এসেছি। কিন্তু এখন আমি জানি মেয়েরা অশুভ নয়। আমার মেয়েদের তো বলেছি, তোদের পিরিয়ড হলেও তোরা পুজো কর।

এছাড়াও কথা বলেছেন  ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবি নিয়ে। সেখানে নতুন অভিজ্ঞতাও শেয়ার করেছেন তিনি। সাংবাদিকের এক প্রশ্নের জবাবে সোমা বন্দ্যোপাধ্যায় বলেন, এখনও শাশুড়ি তো হইনি। তবে এই ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবিটার সঙ্গে যখন জড়িয়ে পড়লাম তখন থেকে মনে হল অনেক নতুন কিছু শুনলাম।

আমার আর মেয়েদের জীবনে কয়েকটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি। 

নতুন অভিনেতা অরিত্র মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একেবারেই ছোট ছেলে। কিন্তু ওর মধ্যে শিবু-নন্দিতার ছায়া আছে। খুব ভাল লেগেছে কাজ করে। এই ছবি স্কুলে স্কুলেও দেখান উচিত। সচেতনতা ওখান থেকেই তৈরি হবে।

অভিনয়ের পঁচিশ বছরের অভিজ্ঞতা কেমন উপভোগ করছেন এ অভিনেত্রী-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,  আমাকে ঘিরেই যদি শুধু গল্প হত! ক্ষোভ সব মানুষের থাকে, তবে ওটা নিয়ে বসে থাকলে সময় নষ্ট। আমল দিই না। তবে এই যে রাস্তায় বেরহলাম, লোকে বলল ‘আপনি তো হিরাআম্মা! খুব ভাল লাগে।

২০১৫-য় ‘কেয়াপাতার নৌকো’ হয়েছে। আজও নিউ মার্কেটের দিকে হঠাৎ ঢাকার মানুষের সঙ্গে দেখা হলে বলে ‘আপনিই তো ফিরোজা’! আমার আর কিছু পাওয়ার নেই।

ট্যাগ: bdnewshour24 মেয়েদের পিরিয়ড